ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

খুললো ডিআইইউ, ক্যাম্পাসে উৎসবের আমেজ

প্রকাশনার সময়: ০৩ নভেম্বর ২০২১, ১৯:৪৮

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি(ডিআইইউ) সরকারী সকল স্বাস্থ্যবিধি মেনে দীর্ঘ ১৯ মাস পরে ৩টি ক্যাম্পাস ও সবকটি হল খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়া নিয়েছে। মঙ্গলবার (২ নভেম্বর) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি(ডিআইইউ) এক প্রজ্ঞাপনের মাধ্যমে এক যোগে স্থায়ী ক্যাম্পাসসহ বনানী, গ্রীন রোডের ক্যাম্পাস ও রাজধানী’র বাড্ডা সাঁতারকুলে অবস্থিত ৩টি হল(ছাত্রাবাস) খুলে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১ নভেম্বর ক্যাম্পাস ও হলসমূহ খোলার কথা থাকলেও সাময়িক কিছু সমস্যা ও দাপ্তরিক জটিলতার কারণে তা সম্ভব হয়নি। ক্যাম্পাস ও হল খুলে দেয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার খবরে ডিআইইউ শিক্ষার্থীরা তাদের বাঁধভাঙা আনন্দ ও উচ্ছাসের খবর জানিয়েছেন।

ক্যাম্পাস সংলগ্ন সাঁতারকুলে অবস্থিত ১ নং হলের ইংরেজি বিভাগের আহসান বলেন, ‘আমরা দীর্ঘ কুড়িটি(২০) মাস ক্যাম্পাস ছেড়ে থেকে একদম অক্সিজেনহীন হয়ে ছিলাম, এবার ক্যাম্পাস ও হল খুলে দেওয়ায় আমাদের প্রাণোচ্ছাস ও উৎফুল্লতা ফিরে এসেছে; সে জন্য সরকার ও শিক্ষামন্ত্রনালয়কে আমরা আন্তরিক অভিনন্দন জানাই।’

ছাত্রলীগের ফুল দিয়ে বরণ

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ছাত্রলীগ দীর্ঘদিন পরে আগত শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীবৃন্দের ফুলেল শুভেচ্ছা ও স্বাস্থ্য সুরক্ষা মাস্ক দিয়ে এক আনন্দঘন পরিবেশে বরণ করে নেন।

শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের বরণের এ আনন্দঘন সময়ে উপস্থিত ছিলেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি ইমতিয়াজ রহমান এবং সাধারণ সম্পাদক লিমন সরকার৷ বরণ অনুষ্ঠানে এছাড়াও আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি রাফি, আরজু, যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক তাবরিজসহ ডিআইইউ ছাত্রলীগের অন্যান্য নেতৃবৃন্দ ।

উপস্থিত ডিআইইউ ছাত্রলীগের নেতৃবৃন্দের মধ্যে ছাত্রলীগ সভাপতি ও হিউম্যান রাইটস ডিপার্ট্মেন্টে স্নাতকোত্তর পড়ুয়া শিক্ষার্থী ইমতিয়াজ রহমান বলেন, ‘বিশ্ব যখন মহামারি কোভিড-১৯ থেকে ধীরে ধীরে সাধারণ জীবন ব্যবস্থায় স্বাভাবিক হওয়ার সচেতনতার সহিত কাজ করে যাচ্ছিলো এবং একটি উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ এই মহামারী পরিস্থিতি অনেক সুন্দর ও শক্তিশালীভাবে মোকাবেলা করতে সক্ষম হয়েছে। যার ফলে স্বাভাবিক পরিবেশ তৈরি করে গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশ রাজনীতির ধারক-বাহক ছাত্রলীগের অন্যতম সংগঠন আমাদের 'ডিআইইউ ছাত্রলীগ'র সদস্যবৃন্দ প্রাণের ক্যাম্পাসের প্রতিটি শিক্ষক,কর্মকর্তা ও শিক্ষার্থীদের বরণের সিদ্ধান্ত নিয়েছি!'

নয়া শতাব্দী/জেআই

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ