ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ঢাবি ‘ক’ ইউনিটে পাশের হার ১০.৭৬ শতাংশ

প্রকাশনার সময়: ০৩ নভেম্বর ২০২১, ১৩:৫০ | আপডেট: ০৩ নভেম্বর ২০২১, ১৩:৫৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষায় পাশ করেছেন ১০.৭৬ শতাংশ শিক্ষার্থী। পাশ করা মোট শিক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ১৬৫ জন।

বুধবার (৩ নভেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে উপাচার্য অধ্যাপক ড. মো.আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

গত ১ অক্টোবর অনুষ্ঠিত এই ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ হাজার ৮১৫টি আসনের বিপরীতে আবেদন করেন ১ লাখ ১৭ হাজার ৯৫৭ জন শিক্ষার্থী। এই ইউনিটে থাকা ১ হাজার ৮১৫টি আসনের বিপরীতে ৯৪ হাজার ৫০৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেইয়।

৯৭.৭৫ পেয়ে ‘ক’ ইউনিটে প্রথম স্থান অধিকার করেছেন বগুড়া আজিজুল হক কলেজের মেফতাহুল আলম সিয়াম। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলাফলসহ তার মোট স্কোর ১১৭.৭৫। এছাড়া ৯২.৭৫ পেয়ে দ্বিতীয় স্থান চট্টগ্রাম কলেজের শিক্ষার্থী আসিফ করিম। তার মোট স্কোর ১১২.৭৫। ৯১.৯৫ পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছেন নিত্য আনন্দ বিশ্বাস। তিনি খুলনা পাবলিক কলেজের শিক্ষার্থী । তার মোট স্কোর ১১১.৯৫।

এদিকে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত গ ইউনিট ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ঘ ইউনিটের ফল আগামী সপ্তাহে প্রকাশের পরিকল্পনা আছে জানিয়ে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান জানান, এক্ষেত্রে কাজের অগ্রগতি আছে। আশা করছি, আগামী সপ্তাহেই প্রকাশ করতে পারব।

ফল প্রকাশ অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীন, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রধান সমন্বয়ক অধ্যাপক ড. মিহির লাল সাহা, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মোস্তাফিজুর রহমানসহ অনেকে।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ