ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

১৯ মাস পর হলে ফিরলো বেরোবির শিক্ষার্থীরা

প্রকাশনার সময়: ০২ নভেম্বর ২০২১, ১৫:২৪ | আপডেট: ০২ নভেম্বর ২০২১, ১৫:২৯

দীর্ঘ ১৯ মাস পরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হল খুলে দেওয়া হয়েছে। আবাসিক শিক্ষার্থীদের কমপক্ষে প্রথম ডোজ টিকা গ্রহণের শর্তে হলে ওঠানো হয়।

মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে 'পুষ্পিত প্রত্যাবর্তন' অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা। এসময় শিক্ষার্থীদের মাস্ক, কলম, ফুল, চকলেট ও হালকা নাশতা দিয়ে প্রভোস্টগণ নিজ নিজ হলের শিক্ষার্থীদের বরণ করে নেন। এরপর তিনটি আবাসিক হলই পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।

পরিদর্শন শেষে উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা বলেন, দীর্ঘ সময় পরে শিক্ষার্থীদের পেয়ে আমরা উচ্ছ্বসিত। শুভেচ্ছা উপহার দিয়ে তাদের বরণ করা হয়েছে। সকলকে স্বাস্থ্যবিধি মেনে হলে অবস্থানের জন্য আহবান জানাই।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের বৈধ আবাসিক শিক্ষার্থী ছাড়া অন্য কেউ যেন হলে অবস্থানের সুযোগ না পায় সেজন্য হল প্রভোস্ট ও প্রক্টরিয়াল বডির অভিযান চলবে। এক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এদিকে শিক্ষার্থীরা হলে ফেরায় ক্যাম্পাসে উৎসবের হাওয়া লেগেছে। আবার প্রাণ ফিরে পেয়েছে বিশ্ববিদ্যালয়। হলে ফেরার অনুভূতি প্রকাশ করে ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের ১০ব্যাচের শিক্ষার্থী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক ছাত্র স্বপন মাহমুদ বলেন, অনেক দিন পর হলে ফিরে মনে হচ্ছে যেন আপন নীড়ে ফিরে এসেছি। বন্ধুবান্ধব সবাই মিলে সেই পুরনো আনন্দমুখর দিনগুলোর সূচনা হলো আরেকবার। এ অনুভূতি আসলে ভাষায় প্রকাশ করা যায় না।

শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক শিক্ষার্থী তমা পাল বলেন, বিশ্ববিদ্যালয়ের হল আমাদের সেকেন্ড হোম। আমরা নতুন করে প্রাণ ফিরে পেলাম আজ । আবার নতুন করে শুরু করে আমাদের ক্ষতিগুলো দ্রুত পুষিয়ে নিতে পারবো।

নয়া শতাব্দী/এসএম

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ