ঢাকা, শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬

ছাত্রলীগ ফেল্টুস হয়ে ফিরে আসলো

প্রকাশনার সময়: ২৫ অক্টোবর ২০২৪, ২১:০৬

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ায় আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৫ অক্টোবর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বর থেকে আনন্দ মিছিল শুরু হয়ে প্রধান সড়ক পদক্ষিণ করে মুক্তবাংলায় এসে শেষ হয়।

শিক্ষার্থীরা ছাত্রলীগ নিষিদ্ধ হওয়ার গেজেট প্রকাশে আনন্দ এবং ফ্যাসিবাদের দোসর রাষ্ট্রপতি শাহাবুদ্দিন চুপ্পুর পদত্যাগের দাবি জানান।

মিছিল পরবর্তী সভায় আইন ও ভুমি প্রশাসন অনুষদের শিক্ষার্থী নুরুন্নবী সোহানের সঞ্চালনায় বক্তব্য দেন একই অনুষদের জাহিদুল ইসলাম, সিএসই অনুষদের বায়জিদ এবং নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স অনুষদে মো. ফরিদুল ইসলাম।

ফরিদুল ইসলাম বলেন, আমাদের জন্য অত্যন্ত আনন্দের অন্তর্বর্তী সরকার ফ্যাসিবাদের দোসর ছাত্রলীগকে সন্ত্রাসী সংগঠন হিসেবে চিহ্নিত করে নিষিদ্ধ করার গেজেট প্রকাশ করেছে। আমরা বলতে চাই শুধু গেজেট প্রকাশ করলেই চলবে না তাদেরকে কর্মকাণ্ডের জন্য আইনের আওতায় আনতে হবে। ছাত্রলীগকে জুলাই বিপ্লবে শিক্ষার্থীদের ওপর তাদের নির্যাতনের জন্য সুষ্ঠু তদন্ত এবং বিচারের আওতায় আনতে হবে না হলে তারা সুযোগ পেলে আনসার হিসেবে, রিকসাওয়ালা হিসেবে ফিরে আসবে।

সম্প্রতি তারা আবার ফেল্টুস হয়ে ফিরে আসল। সাধারণ শিক্ষার্থীদেরকে সর্বদা সজাগ দৃষ্টি বজায় রাখতে হবে এবং আমাদের বিশ্ববিদ্যালয়ে যারা তৎকালীন প্রশাসনিক দায়িত্বে থেকে জুলাই বিপ্লবে শিক্ষার্থীদের ভয়ভীতি দেখিয়েছে তাদের শাস্তির আওতায় আনতে হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ