ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৮ কার্তিক ১৪৩১, ২০ রবিউস সানি ১৪৪৬

রাত পোহালেই কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষা

প্রকাশনার সময়: ২৪ অক্টোবর ২০২৪, ১৭:৫৯ | আপডেট: ২৪ অক্টোবর ২০২৪, ১৮:৪৫

কৃষিগুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার (২৫ অক্টোবর) অনুষ্ঠিত হবে। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) ক্যাম্পাসে ৯টি কেন্দ্রে প্রায় ৪ হাজার ২১০ জন পরীক্ষার্থীর আসনের ব্যবস্থা করা হয়েছে।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয় নিয়ে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের নতুন ভবনের সম্মেলনকক্ষে প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আগামীকাল সকাল সাড়ে ১০টায় ভর্তি পরীক্ষা উপলক্ষে পরীক্ষার্থী ও পরিদর্শকের জন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়।

এসময় সিকৃবি ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. নজরুল ইসলাম বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষায় পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোনো প্রকার ইলেক্ট্রনিক ডিভাইস, ব্যাগ, বই নিয়ে প্রবেশ করতে পারবে না। বিশ্ববিদ্যালয়ের মেইন গেট দিয়ে সুশৃঙ্খলভাবে তাদেরকে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। কোনো অভিভাবক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না। পরীক্ষা শুরুর নির্দিষ্ট সময়ের আগে আসা পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসসহ অন্যান্য পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে। তবে ১১ টার পর কোনো পরীক্ষার্থীকে হলে ঢুকতে দেওয়া হবে না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আলিমুল ইসলাম বলেন, এর আগের বছর সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় প্রশাসন সফলভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করেছিল। আমি আশা করি এ বছরও আপনাদের সহযোগিতা ও সার্বিক নিরাপত্তায় ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পারব।

এছাড়া এক বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোজাম্মেল হক জানান, ভর্তি-পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনো প্রকার সভা-সমাবেশ, মিটিং-মিছিল এবং কোন ধরনের লিফলেট বিতরণ করা যাবে না। যানজট নিরোসনকল্পে বিশ্ববিদ্যালয়ের ২নং, ৩নং এবং ৪নং গেইট ব্যবহার করে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের ব্যক্তিগত গাড়ি ও মোটরবাইক গ্যারেজে পার্কিং করার জন্য অনুরোধ করা হলো। উল্লেখ্য, বাহিরের কোন যানবাহন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের ভিতরে প্রবেশ করতে পারবে না। বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী বহন করা গাড়িগুলো সরকারি যুব উন্নয়ন অধিদপ্তর এবং ইকোপার্কের গেইট এর সম্মুখে পার্কিং করার অনুরোধ করা হলো। নতুন অডিটরিয়ামের নীচতলায় অতিথিদের বসার ব্যবস্থা থাকবে।

মহিলা অতিথিদেরকে প্রশাসনিক ভবন ও পুরুষ অতিথিদেরকে মসজিদের ওয়াশরুম ব্যবহারের অনুরোধ করা।

সভায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. আতাউর রহমানের সঞ্চালনা ও অধ্যাপক ড. নজরুল ইসলামের সভাপতিত্বে সিকৃবির প্রায় দেড় শতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ