ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

রাষ্ট্রপতিকে অপসারণের দাবিতে শাবিপ্রবিতে মশাল মিছিল

প্রকাশনার সময়: ২২ অক্টোবর ২০২৪, ০৯:০৯

আওয়ামী লীগ, ছাত্রলীগকে নিষিদ্ধ ও রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের অপসারণের দাবিতে মশাল মিছিল হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি)।

সোমবার (২১ অক্টোবর) রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে এ বিক্ষোভ পালন করেন সাধারণ শিক্ষার্থীরা।

এর আগে মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে শুরু করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের দিকে যাত্রা করে।

প্রধানমন্ত্রীর পদত্যাগ নিয়ে রাষ্ট্রপতির দুই রকম বক্তব্য দেয়ায় তাকে এ পদ থেকে অপসারণ ও সর্বস্তরের আওয়ামী লীগকে নিষিদ্ধের দাবি নিয়ে এ বিক্ষোভ মিছিল করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সড়কে বিক্ষোভ শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফয়সাল হোসেন বলেন, ‘আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠন গত জুলাই ও আগস্টে বাংলাদেশের আপামর জনতার ওপর যে নগ্নতা দেখিয়েছে তা কখনই ক্ষমা করা যায় না। আওয়ামী দুঃশাসনের সময়ে বাংলার মানুষের ওপর ফ্যাসিস্ট হাসিনা ও তার দোসরেরা মুজিববাদ কায়েম করতে চেয়েছিল। আমরা বাংলাদেশে আর কোন মুজিববাদ দেখতে চাই না। বর্তমান সরকারের কাছে আহ্বান করবো অতিদ্রুত আওয়ামী লীগ ও তার প্রেতাত্মাদের বাংলার মাটিতে নিষিদ্ধ ও স্বৈরাচারের তৈরি রাষ্ট্রপতিকে অপসারণ করতে হবে। নইলে বাংলার ছাত্র সমাজ আবারও মাঠে নামতে বাধ্য হবে।’

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী হাফিজুল ইসলাম বলেন, “অবৈধ সরকারের তৈরি রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পু গত ৫ আগস্ট বলেছে তার কাছে পলাতক সাবেক প্রধানমন্ত্রী পদত্যাগ পত্র জমা দিয়েছে। সে আজকে আবার বলছে তার কাছে নাকি কোন পদত্যাগ পত্র নেই। আমরা ছাত্রসমাজ অনতিবিলম্বে অবৈধ সরকারের তৈরি রাষ্ট্রপতির অপসারণ চাই।”

সমাবেশ পূর্ববর্তী মিছিলে আন্দোলনকারীদের ‘অবৈধ রাষ্ট্রপতি, মানি না মানবো না’, ‘রক্তের বন্যায়, ভেসে যাবে অন্যায়’, ছাত্রলীগের ঠিকানা, এই বাংলায় হবে না’, যুবলীগের ঠিকানা, এই বাংলায় হবে না’, সন্ত্রাসীদের ঠিকানা, এই বাংলায় হবে না’, জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, ইত্যাদি স্লোগান দিতে শোনা যায়।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ