ঢাকা, বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬

রাবি ছাত্রলীগের দলীয় টেন্টে ছাত্রদলের হালিমের দোকান

প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২৪, ১৭:৫৯

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রদের বিক্ষোভের মুখে গত ১৬ জুলাই ক্যাম্পাস থেকে বিতাড়িত হয় ছাত্রলীগের নেতাকর্মীরা। গত পাঁচ আগস্ট দেশের রাজনৈতিক পট পরিবর্তনের পর ক্যাম্পাসে ফিরেছেন ছাত্রদলের নেতাকর্মীরা। ক্যাম্পাসে রাজনৈতিক কর্মকাণ্ডও শুরু করেছেন তারা। তবে এবার ছাত্রলীগের দলীয় টেন্টে এক হালিমের দোকান দিয়ে আলোচনায় এক ছাত্রদল কর্মী।

কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি না থাকায় এবং লাইব্রেরির পাশে হওয়ায় দোকান সরিয়ে নিতে নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৫-২০ দিন আগে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে ছাত্রলীগের দলীয় টেন্টে ‘ইরানী হালিম বাজার’ নামে একটি দোকান বসান কয়েকজন। দোকান পরিচালকের সঙ্গে কথা বললে তিনি আরেকজন ব্যক্তিকে দোকান মালিক সম্বোধন করে দেখিয়ে দেন। ওই ব্যক্তি নিজেকে বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হিসেবে পরিচয় দেন। তার নাম মো. ফয়জুল ইসলাম অমি।

ছাত্রদল সূত্রে জানা যায়, তিনি ছাত্রদলের একজন কর্মী। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম-আহ্বায়ক শাকিলুর রহমান সোহাগের অনুসারী হিসেবে তিনি ক্যাম্পাসে পরিচিত।

ছাত্রলীগের দলীয় টেন্টে ছাত্রদল কর্মীর দোকান বসানোর বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা হিল গালিব। তিনি বলেন, ছাত্রলীগের দলীয় টেন্টের সামনে রাবি ছাত্রদলের একজন হালিমের দোকান বসিয়েছে। একজন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি সাপেক্ষে নির্ধারিত স্থানে উদ্যোক্তা হিসেবে ব্যবসা করতে পারে। কিন্তু কোনো রাজনৈতিক সংগঠনের দলীয় টেন্টে এভাবে দোকান খুলে বসা কখনোই ভালো কাজ হতে পারে না। তারা ছাত্রলীগকে হেয় করার জন্যই ওখানে দোকান দিয়েছে। এর তীব্র নিন্দা জানাই।

দোকান বসানোর বিষয়ে ছাত্রদল কর্মী ফয়জুল ইসলাম অমি বলেন, প্রক্টর দফতরের সচিবের সঙ্গে কথা বলে আমরা দোকান বসিয়েছিলাম। পরে প্রক্টর স্যার আমাকে বলেছেন এটা লাইব্রেরির অংশ। এখান থেকে দোকান সরিয়ে নিতে হবে। পূজার ছুটির মধ্যে দোকান সরিয়ে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছি।

শাখা ছাত্রদলের আহ্বায়ক সুলতান আহমেদ রাহী বলেন, দোকান বসানোর জন্য প্রশাসনের অনুমতির বিষয়টি জানি না। কোনো কোনো শিক্ষার্থী পরিবারের আর্থিক চাপ কমানোর উদ্দেশ্যে উদ্যোক্তা হয়ে হালাল পথে উর্পাজন করে। এই বিষয়টিকে স্বাগত জানাই। তবে এই দোকানের বিষয়ে কোনো সমস্যা থাকলে আলোচনা করে ঠিক করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাহাবুবর রহমান বলেন, ‘তাদের সাথে কয়েকদিন আগে কথা হয়েছে। শীঘ্রই এখান থেকে দোকান তুলে নিবে বলে তারা প্রতিশ্রুতি দিয়েছে।’

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ