ঢাকা, সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

পবিপ্রবিতে জাতীয় শুদ্ধাচার কৌশল প্রশিক্ষণ

প্রকাশনার সময়: ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২৩

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ইন্টারন্যাশনাল কোয়ালিটি অ্যাসুয়েরেন্স সেলের (আইকিউএসি) উদ্দ্যোগে দিনব্যাপী জাতীয় শুদ্ধাচার কৌশল প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ সেপ্টেম্বর) পবিপ্রবির কৃষি অনুষদের কনফারেন্স কক্ষে সকাল ১০টায় প্রশিক্ষণ শুরু হয়।

আইকিউএসি পরিচালক অধ্যাপক ড. মো. ইখতিয়ার উদ্দিনের সভাপতিত্বে ডেপুটি রেজিস্ট্রার ড. আমিনুল ইসলাম টিটোর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. এসএম. হেমায়েত জাহান, আইকিউএসি অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. আব্দুল মাসুদ এবং প্রশিক্ষক হিসেবে ল অ্যান্ড ল্যাণ্ড অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের ডিন অধ্যাপক মো. আব্দুল লতিফ ও অ্যানিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের অধ্যাপক ড. মো. মামুনুর রশীদ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. মো. ইখতিয়ার উদ্দিন বলেন, রাষ্ট্র থেকে শুরু করে যেকোনো প্রতিষ্ঠান সুষ্ঠভাবে পরিচালনা করার জন্য সততা এবং শুদ্ধাচার অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বিশেষ অতিথি হিসেবে রেজিস্ট্রার (অ.দা.) অধ্যাপক ড. এসএম. হেমায়েত জাহান বলেন, শিক্ষার্থীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছি। আমরা চাই না দেশে আর কোনো অনিয়ম, দুর্নীতির সম্মুখীন হতে, দেশকে সুন্দরভাবে গড়তে চাই।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম বলেন, ধর্মকে কেন্দ্র করে চারপাশে সকল কাজকে সেট করবো। ধর্ম আমাদের সঠিকভাবে পরিচালনা করতে সহায়তা করবে। সকলে নিজের কাজ নিজে করবো, তাহলে বিশ্ববিদ্যালয়কে সুন্দরভাবে গড়তে পারবো। সকলেই যদি কাজটা সঠিকভাবে করি তাহলে কোনো কাজই বাকি থাকে না। পরিবারকে সময় দেওয়ার জন্য পর্যাপ্ত সময় পাবো।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ