ঢাকা, রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

খুবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ২০ অক্টোবর

প্রকাশনার সময়: ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১১

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে সকল ডিসিপ্লিনের স্নাতক ও স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ক্লাস আগামী ২০ অক্টোবর শুরু হচ্ছে।

রোববার (২৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে একাডেমিক কার্যক্রম সংক্রান্ত এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের জরুরি প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক ড. মো. রেজাউল করিম।

সভায় ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের ভর্তির অগ্রগতি এবং মাইগ্রেশনের মাধ্যমে কোটার আসন পূরণ, ক্লাস শুরু, প্রথম বর্ষের একাডেমিক ক্যালেন্ডার প্রণয়নসহ শিক্ষা কার্যক্রমের সার্বিক অগ্রগতি বিষয়ে আলোচনা করা হয়।

অধ্যাপক ড. মো. রেজাউল করিম বলেন, পরিবর্তিত পরিস্থিতিতে যে সংকটের সৃষ্টি হয়েছিল তা আমরা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি। শিক্ষকদের কর্তব্যনিষ্ঠা ও শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় একাডেমিক কার্যক্রম সচল হয়েছে। এর পাশাপাশি শিক্ষার্থীদের বিভিন্ন সংগঠনের নানা কর্মকাণ্ডে বিশ্ববিদ্যালয়ে আনন্দমুখর পরিবেশ ফিরে এসেছে। টানা কয়েকদিন তাদের কাওয়ালী সন্ধ্যা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বাউল সন্ধ্যাসহ নানা আয়োজনে মুখর ছিল গোটা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

সভায় জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. আবুল কালাম আজাদ, বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. আবু শামীম মোহাম্মদ আরিফ, সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন আব্দুল্লাহ আবুসাঈদ খান, কলা ও মানবিক স্কুলের ডিন প্রফেসর ড. মো. শাহজাহান কবীরসহ বিভিন্ন ডিসিপ্লিনের প্রধান এবং আইসিটি সেলের পরিচালক বক্তব্য রাখেন।

সভা সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. এস এম মাহবুবুর রহমান। সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধানরা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ