ঢাকা, শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৩ আশ্বিন ১৪৩১, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

দুর্বৃত্তদের হামলায় জবি ছাত্রদল কর্মী গুরুতর জখম 

প্রকাশনার সময়: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫২

নড়াইলের নড়াগাতীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল দলের কর্মী মিলন শেখকে (২৫) কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে মিলন শেখ ঢাকা থেকে নিজ গ্রাম খাশিয়ালে এলে এ হামলার ঘটনা ঘটে। জানা গেছে, মিলন শেখ জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লার ঘনিষ্ঠ কর্মী।

স্থানীয় লোকজনের অভিযোগ, স্থানীয় আওয়ামী লীগ কর্মীদের দেশীয় অস্ত্রের আঘাতে আহত হয়েছেন তিনি। স্থানীয় আওয়ামী লীগ কর্মী সজল খন্দকারের নেত্বতে হামলা হয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। আহতকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করে হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী নড়াগাতী থানা ছাত্রদল নেতা রিমন মোল্লা জানান, মিলন জাতীয়তাবাদী ছাত্রদলের একজন সক্রিয় কর্মী। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত। একই সঙ্গে নিজ এলাকাতেও ছাত্রদলের কার্যক্রমে যুক্ত ছিলেন তিনি। পূর্ববর্তী বিরোধের জেরে স্থানীয় আওয়ামী লীগ সমর্থকরা তাকে কুপিয়েছে।

নড়াগাতী থানা ছাত্রদলের আহ্বায়ক সৈয়দ রাকিবুল ইসলাম মিশান জানান, মিলন আমার স্নেহের ছোট ভাই। সে জাতীয়তাবাদের আদর্শ ধারন করে। ছাত্রদলের আদর্শ ধারণ করে। বিগত আন্দোলনে সে সক্রিয় ভূমিকায় ছিল। আমি এ হামলার বিচার চাই।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। সংগঠনের বিশ্ববিদ্যালয় শাখার দপ্তর সম্পাদক সাখাওয়াতুল ইসলাম খান পরাগ স্বাক্ষরিত বিজ্ঞপ্তি সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সুজন মোল্লা হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে বিচারের দাবি জানিয়েছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা বলেন, মিলন বিগত আন্দোলন সংগ্রামে রাজপথে ছিল। এ ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল সব ব্যবস্থা নেবে। আওয়ামী লীগের ১৬ বছরের সন্ত্রাসী কর্মকাণ্ডের ধারাবাহিকতা ছিল এটি। ভারতে বসে শেখ হাসিনা নিজে এসব নির্দেশনা দিচ্ছে। যেটার প্রতিফলন দেখা গেল এ ঘটনায়। তিনি আরও বলেন, সারাদেশে আওয়ামী সন্ত্রাসীদের গ্রেপ্তরা না করা হলে আন্দোলন করবে ছাত্রদল। নয়তো তাদের যেখানে পাওয়া যাবে সেখানে ধরে উপযুক্ত শাস্তি দিয়ে প্রশাসনের কাছে তুলে দেয়া হবে।

নড়াগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফিজুর রহমান বলেন, মূলত গ্রাম্য আধিপত্যের জেরে এ হামলার ঘটনা ঘটেছে। ২৪ সেপ্টেম্বর আগে একটা মারামারির ঘটনা ঘটেছিল৷ তার জেরে মিলনের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ বিষয়ে আইনি পদক্ষেপ নেয়া হবে।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ