ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

নজরুল বিশ্ববিদ্যালয়ে তিন অনুষদের নতুন ডিন নিয়োগ

প্রকাশনার সময়: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ২১:৪০

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের তিন অনুষদে নতুন ডিন নিয়োগ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অনুমোদনক্রমে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মিজানুর রহমান স্বাক্ষরিত পৃথক পৃথক তিনটি অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

সদ্য নিয়োগপ্রাপ্ত তিন ডিন হলেন- বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে অধ্যাপক ড. এ. এইচ. এম. কামাল, ব্যবসায় প্রশাসন অনুষদে অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন সরকার এবং আইন অনুষদে সহযোগী অধ্যাপক ইরফান আজিজ। আগামী দুই বছরের জন্য ডিন হিসেবে তারা এই নিয়োগ পেয়েছেন।

বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. কামাল বলেন, ‘বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন হিসাবে নিয়োগ দেয়ার জন্য উপাচার্য স্যারকে অনেক ধন্যবাদ। দীর্ঘ বঞ্চনার পর অবশেষে আমার প্রাপ্যতা বুঝে পেয়ে সৃষ্টিকর্তাকেও ধন্যবাদ জানাই। আমার সাধ্য অনুযায়ী অনুষদ ও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে ভূমিকা রাখার চেষ্টা করবো। সেজন্যে দল মত নির্বিশেষে সকলকে নিয়ে চলতে চাই। আমি আমার অনুষদকে সেখানে দেখতে চাই যেখানে শিক্ষার্থী-শিক্ষক মিলে গবেষণা করবে, প্রকল্প নিয়ে কাজ হবে। তার জন্যে আমার দ্বারা যা সহযোগিতা প্রয়োজন এবং আমি করতে পারব, তার সবটুকুই করব।’

সবার সহযোগিতা প্রত্যাশা করে ব্যবসায় প্রশাসন অনুষদের নবনিযুক্ত ডীন অধ্যাপক ড. সাখাওয়াত হোসেন সরকার বলেন, আমি আন্তরিকভাবে আমার সর্বাত্মক চেষ্টা করবো। আমি সবাইকে নিয়ে যেভাবে জয়েন করেছিলাম সেভাবেই নিয়ে কাজ করবো। যাতে আমাদের বিশ্ববিদ্যালয় ভালোভাবে এগিয়ে যায়। সেক্ষেত্রে সবার সহযোগিতা প্রত্যাশা করছি।

আইন অনুষদের নবনিযুক্ত ডীন ইরফান আজিজ বলেন, আইন অনুষদে ডীন নিয়োগে বারবার বিশ্ববিদ্যালয় আইন অমান্য করা হয়েছে। ভবিষ্যতে আর যেন না হয়। আইন অনুযায়ী আমাকে ডীন পদে নিয়োগ প্রদান করায় আমি আনন্দিত। অতীতে বিশ্ববিদ্যালয় আইন বারবার অমান্য করা হয়েছে। আর যেন কোনভাবেই অমান্য না হয় সেদিকে জোর দেবো এবং একইসাথে বিশ্ববিদ্যালয় যেন শিক্ষা,গবেষণা এবং সহপাঠ কার্যক্রমে সত্যিকার বিশ্ববিদ্যালয় হয়ে ওঠে সেই প্রচেষ্টা চালিয়ে যাব।

উল্লেখ্য, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ২২ (৫) ধারা মোতাবেক এবং পরবর্তী সিন্ডিকেটের রিপোর্ট সাপেক্ষে পরবর্তী ২ (দুই) বছরের জন্য তিন অনুষদের ‍ডিন হিসেবে নিযুক্ত করা হয়েছে। এই নিয়োগাদেশ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে। বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তিন ডিন সম্মানী ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ