ঢাকা, বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

হোমলেস বিশ্বকাপে বাংলাদেশ দলের ক্যাপ্টেন নজরুল বিশ্ববিদ্যালয়ের এ্যালবার্ট

প্রকাশনার সময়: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২২:৪৬

ফিফা আয়োজিত হোমলেস বিশ্বকাপের ১৯তম আসরে বাংলাদেশ দলের ক্যাপ্টেন হিসেবে খেলছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী এ্যালবার্ট কলিন্স ত্রিপুরা। দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত এই আসরে অ্যালবার্ট লাল সবুজের ৩ নং জার্সি গায়ে প্রতিনিধিত্ব করছেন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের বিভাগীয় প্রধান রাকিবুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ সম্পর্কে আনন্দ প্রকাশ করে এ্যালবার্ট কলিন্স ত্রিপুরা বলেন, ছোটবেলা থেকে যেহেতু একটা খেলার জগতে বড় হয়েছি। খেলাপ্রেমি হিসেবে আমার প্রিয় স্বপ্নগুলোর একটি হচ্ছে বাংলাদেশের হয়ে কোনো আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করা। সে সুযোগ এবার হলো। আমি খুবই আনন্দিত। টুর্নামেন্টে প্রথম ম্যাচ খেলার পর যখন বাড়িতে বাবা মা'র সাথে কথা বলেছিলাম তাদের চোখে মুখে যে আনন্দ দেখলাম তা প্রকাশ করার মতো না। এই আনন্দ আমাকে দেশের জন্য আরও অর্জনে অনুপ্রেরণা জোগাচ্ছে।

রাকিবুল ইসলাম বলেন, এ্যালবার্ট শুরু থেকেই খুব ভালো খেলে। সে আমাদের বিভাগের ফুটবল টিমেরও অধিনায়ক। হোমলেস ওয়ার্ল্ডকাপে ওর অংশগ্রহণ আমাদের গর্বিত করেছে। আমাদের বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা আনন্দিত। ওর আরও সাফল্য কামনা করি। ওর মতো খেলোয়াড় জাতীয় দলে খেলার যোগ্যতা রাখে।

উল্লেখ্য, হোমলেস ওয়ার্ল্ড কাপ হলো হোমলেস ওয়ার্ল্ড কাপ ফাউন্ডেশন দ্বারা আয়োজিত একটি বার্ষিক অ্যাসোসিয়েশন ফুটবল টুর্নামেন্ট৷ যা খেলাধুলার মাধ্যমে গৃহহীনতার অবসানের পক্ষে কাজ করে। এই বিশ্বকাপে বিভিন্ন দেশের গৃহহীন লোকদের দল প্রতিযোগিতা করে। ১৯৯৯ সাল থেকে প্রতিবছর আয়োজিত হয়ে আসছে এই হোমলেস বিশ্বকাপ। ২য় বারের মতো বাংলাদেশ এই বিশ্বকাপে অংশগ্রহণ করেছে।

২১ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে হোমলেস বিশ্বকাপের ১৯তম আসর। এই আসরে বাংলাদেশ থেকে মোট ১১ জনের দল প্রতিনিধিত্ব করছে। এর মধ্যে ৭ জন খেলোয়াড়, ১জন কোচ, ১জন ম্যানেজার, একজন লিডার, আর স্পোর্টস ফর ইন্ডিপেন্ডেন্স অ্যান্ড ইনডিপেনডেন্সের সিইও সিরিন সারমিন চৌধুরী।

সর্বশেষ তথ্যমতে, এবারের আসরে এখন পর্যন্ত বাংলাদেশ ৪টি ম্যাচের ৪টিতেই জয়ী হয়েছে (অস্ট্রেলিয়া বনাম বাংলাদেশ ৫-১১, হাঙ্গেরি বনাম বাংলাদেশ ৩-৮, ইতালি বনাম বাংলাদেশ ২-৮, আর্জন্টিনা বনাম বাংলাদেশ ৪-৫)।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ