ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬

বেরোবির ১৭ প্রশাসনিক পদে নতুন মুখ

প্রকাশনার সময়: ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১১

আওয়ামী লীগ সরকারের পতনের পর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) প্রশাসনের প্রায় ৪৫ জন ঊর্ধ্বতন কর্মকর্তা পদত্যাগ করেন। গত ১৮ সেপ্টেম্বর বেরোবিতে নতুন উপাচার্য নিয়োগের পর প্রশাসনিক শূন্য পদগুলোতে ধীরে ধীরে নতুন কর্মকর্তা নিয়োগ দেওয়া শুরু হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) এর নতুন পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন গণিত বিভাগের প্রফেসর ড. মো. তাজুল ইসলাম। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলীর অনুমোদনক্রমে রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে এই পদে দায়িত্ব দেওয়া হয়। এই নিয়োগ আদেশ ২৩ সেপ্টেম্বর ২০২৪ থেকে পরবর্তী তিন বছরের জন্য বলবৎ থাকবে।

এ ছাড়াও সহকারী প্রক্টর হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুল্লাহ আল-মাহাবুব এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. শামীম হোসেন দায়িত্ব পেয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সহকারী প্রভোস্ট হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এ. টি. এম জিন্নাতুল বাসার, মো. আমিনুল ইসলাম, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক মো. রাসেল উদ্দীন, লোকপ্রশাসন বিভাগের প্রভাষক সাইফুল ইসলাম এবং অর্থনীতি বিভাগের প্রভাষক মো. সাইফুদ্দিন খালেদ নিয়োগ পেয়েছেন।

শহীদ মুখতার ইলাহী হলের সহকারী প্রভোস্ট হিসেবে পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক চার্লস ডারউইন, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মো. বেলাল উদ্দিন, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মো. রাকিবুল হাফিজ খাঁন রাকিব, জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক ত্বহা হুসাইন এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মো. হাসান তারেক নিয়োগ পেয়েছেন। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের সহকারী প্রভোস্ট হিসেবে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শাম্মী ইসলাম, জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক লুবনা আক্তার, ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের প্রভাষক সীমা আক্তার এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক মুনমুন আক্তার দায়িত্ব পেয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলীর অনুমোদনক্রমে এসব দায়িত্ব প্রদান করে রেজিস্ট্রার স্বাক্ষরিত পৃথক পৃথক অফিস আদেশ জারি করা হয়েছে। তাদের নিয়োগ আদেশ ২৩ সেপ্টেম্বর ২০২৪ থেকে পরবর্তী দুই বছরের জন্য বলবৎ থাকবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ