ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

ইবিতে উপাচার্য নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ

প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৩৫

অবিলম্বে উপাচার্য নিয়োগের দাবিতে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবি শাখা। এসময় একাডেমিক স্থবিরতা দূরীকরণে দ্রুত যোগ্য, দুর্নীতিমুক্ত, সংস্কারমনা, শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগের দাবি করে তারা। একইসঙ্গে দুর্নীতিবাজ কাউকে উপাচার্য নিয়োগ দিলে সাধারণ শিক্ষার্থীরা তাকে অবাঞ্ছিত ঘোষণা করার হুঁশিয়ারি দেয়।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মহাসড়কে এ কর্মসূচি করা হয়।

এর আগে বিকেল সাড়ে ৪টায় বটতলা থেকে বিক্ষোভ মিছিল শুরু করে তারা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে প্রধান ফটক সংলগ্ন খুলনা-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে।

এসময় তারা 'সবাই যখন স্বর্গে ইবি কেন মর্গে', 'ভিসি ভিসি ভিসি চাই, ইবিতে ভিসি চাই', ভিসি নিয়ে নয় ছয়, আর নয় আর নয়', 'ঢাবি, রাবি ভিসি পায়, ইবি কেন পিছিয়ে রয়', 'সংস্কারমনা ভিসি চাই' 'দুর্নীতিমুক্ত ভিসি চাই', 'সৎ ও সাহসী ভিসি চাই', 'সেশনজটর কবর চাই' সহ বিভিন্ন শ্লোগান দেয়।

আন্দোলনকারীরা বলেন, অনেক বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ হয়ে গেছে। কিন্তু ইবিতে এখনো উপাচার্য দেওয়া হয়নি। ফলে আমাদের শিক্ষা কার্যক্রম পিছিয়ে যাচ্ছে, ঠিকমতো ক্লাস হচ্ছে না। উপাচার্য না থাকায় পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না। অতি দ্রুত উপাচার্য নিয়োগ দেওয়া হোক। সেই সাথে একজন সৎ, যোগ্য ও সংস্কারমনা উপাচার্য নিয়োগের দাবি জানাই।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ