ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

উপাচার্য নিয়োগের দাবিতে বেরোবি শিক্ষার্থীদের ব্লকেড কর্মসূচি পালন

প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫২

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ৯ আগস্ট উপাচার্য পদত্যাগ করার পর থেকে এখন পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয় থেকে নতুন উপাচার্য নিয়োগ না দেওয়ায় উত্তরবঙ্গের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করে ব্লকেড কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে দ্রুত ভিসি নিয়োগের দাবিতে স্লোগান দিতে থাকে শিক্ষার্থীরা।

এই সময় উপস্থিত ছিল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী। একপর্যায়ে শিক্ষার্থীরা মিছিল নিয়ে উত্তরাঞ্চলের প্রবেশদ্বার রংপুরের মর্ডান মোড়ে রাস্তা ব্লকেড করে অবস্থান কর্মসূচি পালন করেন। তারা দাবি আদায়ের জন্য বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

শিক্ষার্থী মো. সিয়াম বলেন, আবু সাঈদ এই আন্দোলনের প্রথম বিপ্লবী শহীদ। আমরা ভেবেছিলাম সর্বপ্রথম আবু সাঈদের ক্যাম্পাসে উপাচার্য নিয়োগ দেওয়া হবে। কিন্তু দুঃখের বিষয় উত্তরাঞ্চল প্রতিবারই অবহেলিত হয়। তবে কেন তা হচ্ছে? আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সব সময়ই কি অবহেলিত থাকবে? এখন বলে দিতে চাই আমাদের বিশ্ববিদ্যালয়ে আজকের মধ্যে উপাচার্য নিয়োগ দেওয়া হোক।

শিক্ষার্থী রাজন হুশিয়ার দিয়ে বলেন, আমরা এর আগে ৪৮ ঘণ্টার মধ্যে উপাচার্য নিয়োগ দেওয়ার দাবি জানিয়েছিলাম কিন্তু দুঃখে বিষয় আমরা এখন পযন্ত কোন উপাচার্য পাইনি। সব সময় বৈষম্যের স্বীকার কেন আমরা রংপুরের শিক্ষার্থীরা। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ দেওয়া হলেও আমাদের বিশ্ববিদ্যালয়ে কেন দেওয়া হলো না। অতি জরুরি শিক্ষা বান্ধব একজন উপাচার্য নিয়োগ দেওয়া হোক।

উল্লেখ, গত ৬ সেপ্টেম্বর ৫ কর্মদিবসের মধ্যে ভিসি নিয়োগ চেয়ে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসিকে আল্টিমেটাম দিয়েছিল সাধারণ শিক্ষার্থীরা। কিন্তু সেই সময় পার হলেও উপাচার্য নিয়োগ দেওয়া হয় নাই। এরপরে ফের ১৪ সেপ্টেম্বর ৪৮ ঘণ্টা আল্টিমেটাম দেয় বেঁধে দেয় শিক্ষার্থীরা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ