ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

হল রিসাফলের আল্টিমেটামে বিক্ষুব্ধ সিকৃবি শিক্ষার্থীরা, তোপের মুখে হল ছাড়ল প্রশাসন

প্রকাশনার সময়: ১২ সেপ্টেম্বর ২০২৪, ২১:১১ | আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪, ২২:০০

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ছেলেদের পাঁচটি হলে প্রায় ১৫০০ মতো ছাত্রদের প্রশাসন কর্তৃক বরাদ্দ সিটে ওঠার তিন ঘণ্টা আল্টিমেটাম দিয়েছিল বিশ্ববিদ্যালয়ের প্রশাসন। এ সময় শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশে নামলে তোদের মুখে হল ছাড়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা ৩টার দিকে ছেলেদের হলে হল প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন হলে ঢুকতে চাইলে শিক্ষার্থীরা তাদের পথ অবরোধ করে। এ সময়ে বিভিন্ন হলের শিক্ষার্থীরা তাদের সিট কেন্দ্রিক দাবি-দাওয়া প্রশাসনের কাছে তুলে ধরেন।

এর আগে, বুধবার বিভিন্ন হলের এক নোটিশ বিজ্ঞপ্তিতে বলা হয়, হলে বিধি বহির্ভুতভাবে অবস্থানরত শিক্ষার্থীদের অতি সত্বর হল ত্যাগের নির্দেশনা প্রদান করা হলো। এই নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। শিক্ষার্থীদের এই বিশ্ববিদ্যালয়ের অন্য হলে স্থানান্তরের সুবিধার্থে আগামীকাল বৃহস্পতিবার বিকেল ৩.০০ টা থেকে ৬.০০ টার মধ্যে হল প্রভোস্টের তত্ত্বাবধানে ভ্যান ও সাহায্যকারী লোকবল রাখা হবে।

এসময় শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় ছেলেদের হলে প্রায় ১৫০০ জনের মতো শিক্ষার্থীদের সবাইকে প্রশাসন কর্তৃক বরাদ্দকৃত রুমের সিটে উঠতে হবে, এদের মধ্যে আগে অনেকেই হল পরিবর্তনের জন্য আবেদন করেছিল । তা ছাড়া আগে অনেকের হলে এলোটমেন্ট ছিল কিন্তু বর্তমান তাদের অনেকেই সিট দেওয়া হয় নাই। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে চেয়েছিলাম যেন আমাদের নতুন করে এলোটমেন্ট দিয়ে যে যে রুমে এখন বর্তমানে অবস্থান করছে তাকে সেখানে এলোটমেন্টের ব্যবস্থা করে দিতে। কিন্তু তারা উল্টো আমাদের ওপর তাদের সিদ্ধান্ত চাপিয়ে দিতে চাই। যার দরুন শিক্ষার্থীরা মানসিকভাবে ভেঙে পড়েছেন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোজাম্মেল হক শিক্ষার্থীদের বিষয়টি বিবেচনা করা হবে বলে আশ্বস্ত করে ত্যাগ করেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ