ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

স্বাধীনতা উদযাপন উপলক্ষে ঢাবিতে গণবিয়ের আয়োজন

প্রকাশনার সময়: ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৫:১১

স্বাধীনতা উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থীরা স্বাধীনতা ভোজ ও গণবিবাহের আয়োজন করছেন। বিয়ের সকল খরচ ওই হলের শিক্ষার্থীই বহন করবে বলে জানা গেছে।

বিয়ের অনুষ্ঠানের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন গ্রুপে পাত্র-পাত্রী খুঁজে বেরাচ্ছেন শিক্ষার্থীরা। আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এই বিয়ে উৎসব।

গণবিবাহ অনুষ্ঠান আয়োজন সম্পর্কে ঢাবির এক শিক্ষার্থী বলেন, গণবিবাহের আয়োজন করছেন এটা প্রসংশনীয় উদ্যোগ৷ তবে বিয়ের প্রোগ্রামটা যেন দুই পরিবার সম্মতিতেই হয় এবং ছেলে-মেয়ে দুই পক্ষেরই বাবা-মা বা অভিভাবক যেন উপস্থিত থাকে সেটা নিশ্চিত করবেন বলে আশা করছি। বিয়ে সবার জন্য মঙ্গল বয়ে আনুক।

ঢাবির শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের শিক্ষার্থী জহির রায়হান বলেন, জুলাই বিপ্লবের পরে জহুরুল হক হলের গণবিবাহ কর্মসূচি একটা ইতিহাস রচিত করবে। ক্যাম্পাসে যারা রিলেশনশিপে আছেন এবং বিয়ে করতে চাচ্ছেন তারা এই মহাযজ্ঞে শামিল হয়ে ইতিহাসের অংশ হতে পারেন। আর এদিন আমাদের হলের গরু ভোজ তখন আমরা বউভাত হিসেবে বিবেচনা করব।

শেহরিন আক্তার ইপা নামে এক শিক্ষার্থী ফেসবুক গ্রুপে লিখেন, জহুরুল হক হলে অনুষ্ঠিতব্য স্বাধীনতা ভোজ উৎসবকে কেন্দ্র করে আয়োজিত হতে যাচ্ছে লায়লাতুল গণবিবাহ। আপনারা যারা জহুরুল হক হলের সাবেক বা বর্তমান তারা চাইলে, আপনার পার্টনারকে রাজি করিয়ে আয়োজকদের সাথে যোগাযোগ করতে পারেন। কিংবা পাত্রীরা জহুরুল হক হলের পাত্র চেয়ে যোগাযোগ করতে পারেন!ঐদিনের সকল খরচ জহুরুল হক হলের সাধারণ শিক্ষার্থীরা বহন করবে। আমি একজন প্রফেশনাল মেহেদি আর্টিস্ট হিসেবে বিয়ের মেহেদি পরানোতে বিশেষ ভূমিকা রাখবো বলে আশা করছি!

নয়াশতাব্দী/একে

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ