মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

মীর মুগ্ধসহ আন্দোলনে নিহতদের মাগফিরাত কামনায় খুবিতে দোয়া

প্রকাশনার সময়: ০৬ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩০

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শাহাদাতবরণকারী খুলনা বিশ্ববিদ্যালয়ের গণিত ডিসিপ্লিনের সাবেক শিক্ষার্থী মীর মাহফুজুর রহমান মুগ্ধসহ সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা এবং আহতদের সুস্থতা জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে এই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক কার্যক্রম পরিচালনার দায়িত্বপ্রাপ্ত জ্যেষ্ঠ অধ্যাপক প্রফেসর ড. মো. রেজাউল করিম বলেন, মৃত্যুর আগে আন্দোলনের মধ্যে ‘পানি লাগবে পানি’- মুগ্ধ’র এই কথাগুলো হৃদয় থেকে মুছে ফেলা যাবে না। মুগ্ধ’র স্মৃতি সকলের মাঝে অম্লান হয়ে থাকবে। নতুন প্রজন্মের আত্মত্যাগে অর্জিত এই স্বাধীনতায় মুগ্ধ’র অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান গেটের নাম শহীদ মীর মুগ্ধ তোরণ করেছে, এটি মুছে ফেলার সুযোগ নেই।

অনুষ্ঠান সঞ্চালনা করেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. এস এম মাহবুবুর রহমান। দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম ও খতিব মুফতি আব্দুল কুদ্দুস।

এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী এবং শহিদ মুগ্ধ’র বড় ভাই মীর মাহমুদুর রহমান দীপ্ত, জমজ ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ, এলাকার ধর্মপ্রাণ মুসল্লি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ