মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে 'শহীদি মার্চ' কর্মসূচি পালিত

প্রকাশনার সময়: ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৮:১১ | আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৩৮

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের এক মাস পূর্ণ হওয়ায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে 'শহীদি মার্চ' পালন করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় শহীদদের স্মরণে তারা এ কর্মসূচি পালন করেন।

এসময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে মিছিল নিয়ে ক্যাম্পাসে বিভিন্ন সড়ক ও পার্শ্ববর্তী শেখপাড়া বাজার প্রদক্ষিণ করে। মিছিলে তারা 'আজকের এই দিনে সাঈদ তোমায় মনে পড়ে', 'শহীদের রক্ত বৃথা যেতে দিবো না', 'আমার ভাই কবরে খুনি কেন বাহিরে', 'আমাদের সংগ্রাম চলছে চলবে', 'মুগ্ধর রক্ত বৃথা যেতে দিবো না' সহ বিভিন্ন শ্লোগান দেয়।

পরে ক্যাম্পাসের মুক্ত বাংলায় এসে তারা সমাবেশে মিলিত হয়।

এসময় শিক্ষার্থীরা বলেন, গত মাসের এই দিনে আমরা প্রচণ্ড উৎকণ্ঠার মধ্যে ছিলাম। সবার মাঝে একটা আতঙ্ক কাজ করছিলো। কিন্তু আমরা সবাই স্বৈরাচারের ভয় কাটিয়ে রাজপথে নেমেছিলাম। অবশেষে সকলের ঐক্যবদ্ধ আন্দোলনে স্বৈরাচারের পতন ঘটাতে পেরেছি। এখন এ নতুন বাংলাদেশে সবাই মিলে দেশের সংস্কার করতে হবে। বিভাজিত না হয়ে এক প্লাটফর্মে আসতে হবে। অন্যায়ের বিরুদ্ধে দল-মত-মতাদর্শের ভিন্নতা ভুলে সোচ্চার হতে হবে।

তারা আরও বলেন, এর মাঝেও কিছু দুষ্কৃতিকারী অপপ্রচারের চেষ্টা করে যাচ্ছে। তাদের থেকে আমাদের সাবধান থাকতে হবে। তাদের ফাঁদে পা দেওয়া যাবে না। দুষ্কৃতকারীদের এই দেশে পুনরায় প্রতিষ্ঠিত হতে দেওয়া যাবে না। আমরা এই জুলাই হত্যাকাণ্ডের দ্রুত বিচারের দাবি জানাই।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ