মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

শেকৃবিতে সকল ধরনের রাজনীতি নিষিদ্ধ

প্রকাশনার সময়: ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪৫

রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ক্যাম্পাসে যাবতীয় দলীয় ও লেজুড়বৃত্তিক রাজনীতি নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে যাবতীয় লেজুড়বৃত্তিক রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করে ও প্রশাসন বরাবর লিখিত আবেদন করে। শিক্ষার্থীদের লিখিত আবেদনের পরিপ্রেক্ষিতে এক সমন্বয় সভায় ক্যাম্পাসে যাবতীয় রাজনীতি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয় এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিমের স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ক্যাম্পাসে শিক্ষা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে সাধারণ শিক্ষার্থীদের ৫.৯.২০২৪ তারিখে দাখিলকৃত লিখিত দাবির প্রেক্ষিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ৪৫ (৪) উপ-ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারিদের সকল ধরনের রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ করা হলো।

একই সাথে শিক্ষার্থীদের ক্ষেত্রেও সকল ধরনের দলীয় ও লেজুড়বৃত্তিক রাজনৈতিক কর্মকাণ্ড (প্রত্যক্ষ ও পরোক্ষ) নিষিদ্ধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, উল্লিখিত নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিশ্ববিদ্যালয়ের প্রযোজ্য বিধি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ