মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

আগামী রোববার থেকে রাবির শিক্ষা কার্যক্রম শুরু

প্রকাশনার সময়: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২২:২৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা কার্যক্রম আগামী রোববার (৮ সেপ্টেম্বর) থেকে শুরু হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষের সভাপতিত্বে ডিনদের নিয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক অবায়দুর রহমান প্রামাণিক।

তিনি বলেন, 'আগামী রোববার থেকে সকল শিক্ষা কার্যক্রম শুরু হবে। বিভাগগুলো চাইলে স্থগিত পরীক্ষা শুরু করতে পারবে। একই সঙ্গে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের অসমাপ্ত ভর্তি কার্যক্রমও ওই দিনেই শুরু হবে। ভর্তি কার্যক্রম সম্পন্ন করে শিগগিরই তাদের ক্লাস শুরু হবে।'

এ ছাড়া আজ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. তারিকুল হাসান পদত্যাগ করায় তার স্থানে অতিরিক্ত-রেজিস্ট্রার শেখ সাদ আহমেদকে দায়িত্ব দেওয়া হয়েছে। একই সাথে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রকের পদত্যাগের ফলে তার জায়গায় অফিসে জ্যেষ্ঠতার ভিত্তিতে আবু হেনা মো. মোস্তফা কামালের নাম প্রস্তাব করা হয়েছে।

উল্লেখ্য, পেনশন নীতিমালা বাতিলের দাবিতে ১ জুলাই থেকে কর্মবিরতির ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এর মধ্যেই কোটা সংস্কার আন্দোলনে উত্তাল হয়ে উঠে ক্যাম্পাস। এতে ১৬ জুলাই রাতে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের জরুরি সভায় অনির্দিষ্টকালেরকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

গত ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, প্রক্টর, হল প্রধ্যাক্ষ সহ প্রায় ৭৬ জন উর্ধ্বতন কর্মকর্তা পদত্যাগ করেন। ফলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমে অচলাবস্থা সৃষ্টি হয়।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ