মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

বানভাসিদের সহযোগিতার জন্য নবোদ্যম ফাউন্ডেশনের ছবি প্রদর্শনী

প্রকাশনার সময়: ২৮ আগস্ট ২০২৪, ১৯:৩১

ফেনী, কুমিল্লা ও নোয়াখালীসহ বন্যাকবলিত বিভিন্ন এলাকায় সহযোগিতার জন্য ‘আমরা যদি না জাগি মা কেমনে সকাল হবে ২.০’ শিরোনামে ছবি প্রদর্শনীর আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘নবোদ্যম ফাউন্ডেশন’।

বুধবার (২৮ আগস্ট) সংগঠনটির নির্বাহী পরিচালক শরীফ ওবায়দুল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন। ছবি প্রদর্শনী ও ছবি বিক্রির অর্থ বানভাসিদের পুনর্বাসনের কাজে ব্যয় করা হবে বলে জানান তিনি।

জানা যায়, ছবি প্রদর্শনীতে মোহাম্মদ রাতুল, তামিম মোহাম্মদ, নকিব শাহ আলম, মো. নওসাদ আলী, শাহীন বিন আহান, আজমির মিশন, আবুল বাশার, আসির হা-মীম বৃন্ত ও তোফায়েল হোসেন আজমল এই নয়জন আলোকচিত্রকরের দেশের বিভিন্ন স্থানে তোলা ৩৩ টি ছবি স্থান পেয়েছে।

এ সম্পর্কে শরীফ বলেন, এই ছবি প্রদর্শনীর ছবিগুলো বিক্রি করা হবে শুভেচ্ছা মূল্যের বিনিময়ে। বিক্রয়কৃত পুরো অর্থ ব্যয় করা হবে বন্যা কবলিত দুর্গম এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসিদের জন্য বিশেষত তাদের পুনর্বাসনের জন্য। আপনি আপনার অবস্থান থেকে যদি অল্প কিছু টাকা তাদের জন্য খরচ করেন, হয়তো বা আমরা দেখতে পাবো হাজারো হাসিমুখ। তাই শুধু কিছু ছবি না ভেবে আপনার উপার্জিত কিছু অর্থ একটি মহৎ উদ্দেশ্য এ ব্যয় করুন এবং পাশে দাঁড়ান আমাদের এই দুস্থ বানভাসিদের।

উল্লেখ্য, ২০১৯ সালের ১ ডিসেম্বর যাত্রা শুরু করা নবোদ্যম ফাউন্ডেশন প্রতিটি দুর্যোগকালীনে দুর্গত এলাকার ক্ষতিগ্রস্ত মানুষের পাশে থেকে আসছে। করোনা প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত ৬০০ পরিবারকে সহযোগিতা এবং দেশের আটটি বিভাগে দশ সহস্রাধিক মাস্ক বিতরণ করে সংগঠনটি। আম্ফানে ক্ষতিগ্রস্ত তিন শতাধিক পরিবারকে সহযোগিতার পাশাপাশি ২০২২ সালের সিলেট-সুনামগঞ্জের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত ৭০০ পরিবারকে সহযোগিতা করে তারা। দুর্গত মানুষের পাশে দাঁড়িয়ে সেসব এলাকায় প্রতিষ্ঠা করেছে স্কুল, নির্মাণ করেছে আবাসস্থল, উপহার হিসেবে দিয়েছে নৌকা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ