ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করলেন যবিপ্রবি ভিসি

প্রকাশনার সময়: ২১ আগস্ট ২০২৪, ১৭:৪৫

শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের মুখে পদত্যাগ করলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

বুধবার (২১ আগস্ট) রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র জমা দেন যবিপ্রবি উপাচার্য।

পদত্যাগপত্রে ড. মো. আনোয়ার হোসেন উল্লেখ করেন, বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ে একটি অস্থিরতা বিরাজমান এবং পুনরায় প্রশাসনিক স্থবিরতার কারণে আবারও সেশন জ্যাম হওয়ার অবস্থা পরিলক্ষিত হচ্ছে। এ অবস্থায়, আমার পক্ষে বিশ্ববিদ্যালয় পরিচালনা করা সম্ভব নয়। আমি এই ২২ আগস্ট ২০২৪ আমার ওপর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যলয়ের উপাচার্য হিসেবে অর্পিত দায়িত্ব অধ্যাহতি প্রদাণের জন্য অনুরোধ করছি।

এর আগে যবিপ্রবির ভিসি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, রেজিস্ট্রারসহ ভিসির অনুসারীদের পদত্যাগের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। একই সাথে বেধে দেওয়া সময়ের মধ্যে ভিসি সসম্মানে পদত্যাগ না করলে তার অবস্থাও শেখ হাসিনার মতো হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন।

উল্লেখ্য, উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলন চলাকালীন গত তিনদিনে যবিপ্রবির ট্রেজারার, প্রক্টরিয়াল বডি, শহীদ মসীয়ূর রহমান হলের প্রভোস্ট বডি, পরিবহন প্রশাসক, উপাচার্যের একান্ত সচিব, ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন ও আইসিটি সেলের পরিচালক পদত্যাগ করেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ