মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

চুয়েটে ক্লাস শুরুর তারিখ ঘোষণা

প্রকাশনার সময়: ২০ আগস্ট ২০২৪, ২৩:০৪ | আপডেট: ২০ আগস্ট ২০২৪, ২৩:০৫

আগামী ২৭ আগস্ট থেকে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) ক্লাসসহ সব একাডেমিক কার্যক্রম শুরু হবে।

মঙ্গলবার (২০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ১৩৬তম জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. শেখ মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে, গত পহেলা জুলাই শিক্ষক-কর্মচারী সার্বজনীন পেনশন স্কিম বাতিলের দাবিতে শিক্ষকদের পূর্ণদিবস কর্মবিরতি শুরু হয়। এতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ হয় বিশ্ববিদ্যালয়টিতে। পরবর্তীতে সরকার শিক্ষকদের দাবি মেনে নিলেও কোটা সংস্কার আন্দোলনের কারণে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের মতো চুয়েটেও বন্ধ ছিল ক্লাস-পরীক্ষা।

তবে শিক্ষাঙ্গনের স্থবিরতা ধীরে ধীরে কাটতে শুরু করেছে। একে একে খুলতে শুরু করেছে বিশ্ববিদ্যালয়গুলো। সেই ধারাবাহিকতায় এক বিজ্ঞপ্তিতে ফের ক্লাস শুরুর ঘোষণা দেয় চুয়েট কর্তৃপক্ষ।

এতে বলা হয়, আগামী ২৭ আগস্ট (মঙ্গলবার) থেকে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের একাডেমিক কার্যক্রম শুরু হবে। পাশাপাশি, পূর্বনির্ধারিত পরীক্ষাসমূহ ৩ সেপ্টেম্বর, মঙ্গলবার থেকে শুরু করার জন্যও বিভাগগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে নির্দেশ দেয়া হয়।

এ ব্যাপারে যন্ত্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের মোস্তফা খালিদ বিন শামস বলেন, এতদিন পর ক্লাস খুলায় স্বস্তি। আন্দোলনের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ থাকায় বেশ পিছিয়ে পড়েছি আমরা। তাই দ্রুততম সময়ে স্থগিত টার্ম ফাইনাল পরীক্ষা সম্পন্ন করার দাবি করছি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ