ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

যবিপ্রবিতে পদত্যাগের হিড়িক  

প্রকাশনার সময়: ২০ আগস্ট ২০২৪, ১৪:৩৬ | আপডেট: ২০ আগস্ট ২০২৪, ১৬:০৯

শেখ হাসিনা সরকারের পতনের পর উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রারসহ তার সিন্ডিকেটের পদত্যাগের দাবিতে চলমান আন্দোলনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) দায়িত্বে থাকা প্রশাসনিক পদ থেকে পদত্যাগের হিড়িক পড়েছে।

সর্বশেষ শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আনিছুর রহমান।

আজ মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর ১২টায় শিক্ষার্থীরা উপাচার্য ও তার সিন্ডিকেটের পদত্যাগের দাবিতে বিক্ষেভ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি কাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ট্রেজারার অধ্যাপক ড. মো. আনিছুর রহমানের ডরমেটরির বাসার সামনে অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন তারা। পরবর্তীতে শিক্ষার্থীদের তোপের মুখে পদত্যাগ করেন ট্রেজারার আনিছুর রহমান।

জানা যায়, আজ সকালে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. মো. জাহাঙ্গীর আলম রেজিস্ট্রার বরাবর পদত্যাগপত্র জমা দেন। এর আগে গতকাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, উপাচার্যের একান্ত সচিব ও ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন স্বেচ্ছায় পদত্যাগ করেন এবং গতকাল রাতে অব্যাহতি চেয়ে আবেদন করেন শহীদ মসীয়ূর রহমান হলের প্রভোস্ট বডি। বিষয়টি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী ড. মো. আহসান হাবীব নিশ্চিত করেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব জানান, তারা লিখিত আবেদনের মাধ্যমে অব্যাহতি চেয়েছেন এবং ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন।

নয়াশতাব্দী/জিএস

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ