ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

যবিপবি উপাচার্যের কুশপুত্তলিকাদাহ, প্রক্টরিয়াল বডির পদত্যাগ

প্রকাশনার সময়: ১৯ আগস্ট ২০২৪, ২০:৫৬

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের পদত্যাগের দাবিতে কুশপুত্তলিকা পুড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, রেজিস্ট্রারেরও পদত্যাগের দাবি জানান, পদত্যাগ না করলে তাদের কুশপুত্তলিকা পোড়ানোর হুশিয়ারি দেন।

সোমবার (১৯ই আগস্ট) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মিছিল শুরু করে উপাচার্যের বাসভবন ও ডরমিটরি ঘুরে আবার প্রধান ফটকের সামনে এসে শেষ হয়।

এসময় শিক্ষার্থীরা উপাচার্য ও তার দোষরদের পদত্যাগ চান। পরে উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনের কুশপুত্তলিকাদাহ করে বিভিন্ন স্লোগান দেন। এ নিয়ে টানা ৫ম দিনের মতো তারা আন্দোলন করছে।

এদিকে শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে পদত্যাগপত্র জমা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি। এ ছাড়া পদত্যাগপত্র জমা দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ড. ইকবাল কবির জাহিদ এবং উপাচার্য একান্ত সচিব মো. আব্দুর রশিদ।

পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবিব বলেন, আমি বিশ্বিবদ্যালয়ের ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন ও উপাচার্যের একান্ত সচিবের পদত্যাগপত্রের কপি পেয়েছি। প্রক্টরিয়াল বডির পদত্যাগপত্র এখন ও আমার কাছে আসেনি।

প্রক্টোরিয়াল বডির পদত্যাগের বিষয় জানতে চাইলে সহকারী প্রক্টর মো. আক্তারুজ্জামান বলেন, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে আমরা প্রক্টোরিয়াল বডি পদত্যাগ পত্র জমা দিয়েছি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ