ঢাকা, শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ছাত্রীহলের পেছনে দাঁড়িয়ে অশ্লীল অঙ্গভঙ্গি, গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

প্রকাশনার সময়: ১৬ আগস্ট ২০২৪, ১৯:১৫

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের পেছনের রাস্তায় দাঁড়িয়ে অশ্লীল অঙ্গভঙ্গিরত অবস্থায় এক যুবককে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। এর আগেও হলের পেছনের রাস্তায় এই যুবক একাধিকবার এমন ঘটনা ঘটিয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাত ১০টার দিকে ছাত্রী হলটির পেছনে খালের ওপরে রাস্তায় এই ঘটনা ঘটে।

তার নাম বেলাল হোসেন (৩০), বিশ্ববিদ্যালয়ের পাশে কর্নকাঠী গ্রামের বাসিন্দা। তিনি স্থানীয় একটি প্রাইমারি স্কুলের পিওন। ঘটনা জানতে পেরে তার পরিবারের সদস্যরা বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হন।

বঙ্গমাতা হলের আবাসিক শিক্ষার্থী সৃস্টি বলেন, গতকাল রাত ১০টায় থেকে একটা লোক হলের পাশে দাঁড়িয়ে বঙ্গমাতা হলের ৫ম তলার ওয়াসরুমে দিকে যে মেয়েকে পাচ্ছিল মুখে লাইট মারছিল। পরে জুনিয়ররা ভয় পেয়ে আমাদের এসে বলে। আমরা কয়েকজন গিয়ে দেখি ওই লোকটা লুঙ্গি জাগিয়ে টর্চের আলো দিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করছিল। আমি ভয় পেয়ে আমার কয়েকজন ব্যাচমেটকে ইনফর্ম করে ওদেরকে চুপিচুপি ধরতে বলি। পরে ওরা তাকে ধরে ফেলে।

আরেক শিক্ষার্থী তাসমিয়া রহমান বলেন, বারবার এমন ঘটনায় শুধু হল না আশপাশের মেয়েরা সেক্সুয়াল হ্যারাসমেন্টের শিকার হচ্ছে৷ অভিযুক্তদের শাস্তির দাবির পাশাপাশি হলের সার্বিক নিরাপত্তা বাড়াতে হবে৷

হলটির এক আবাসিক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, আজকে আমাদের এত বড় একটা সমস্যা কিন্তু হলের প্রভোস্টই, হাউস টিউটর কেউ আসেনি। আমাদের বিপদে তারা যদি না আসেন তাহলে তাদের হলের দায়িত্বে থাকার প্রয়োজন কী?

ফজিলাতুন্নেছা মুজিব হল গেটের সিকিউরিটি মনিরুজ্জামান বলেন, শিক্ষার্থীরা ওই যুবককে অশ্লীল অঙ্গভঙ্গিরত অবস্থায় ধরার পর এই হলে নিয়ে আসে। মেয়েরা লোকটার সম্পর্কে নিশ্চিত হলে পরে বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোরে সিকিউরিটি অফিসে নিয়ে যাওয়া হয়।

বন্দর থানার পুলিশ এস.আই অতনু বলেন, ঘটনা শুনে আমরা বিশ্ববিদ্যালয়ে এসে দেখি লোকটাকে আটকে রাখা হয়েছে। এখন আমরা তাকে থানায় নিয়ে যাচ্ছি। পরে শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আলোচনার মাধ্যমে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বঙ্গমাতা হলের প্রভোস্ট হেনা রাণি বিশ্বাস বলেন, আমি ঘটনা জেনে রাতে আসার জন্য রেডি হলেও আমাকে পরিবহন সুবিধা না দেওয়ায় আমি আসতে পারিনি। আজকে সকালেই হলে চলে আসি এবং শিক্ষার্থীদের সাথে কথা বলছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আব্দুল কাইউম বলেন, মেয়েদের হলের পিছনের রাস্তায় একজন যুবককে অশ্লীল অঙ্গভঙ্গিরত অবস্থায় আটক করেছে শিক্ষার্থীরা এমন ঘটনা শুনে তৎক্ষণাৎ বিশ্ববিদ্যালয়ে আসি। এসে প্রথমে হলে যায় এবং আবাসিক শিক্ষার্থীদের সাথে কথা বলি এবং তাদের সার্বিক খোঁজ খবর নেয়। অভিযুক্ত লোকটিকে পুলিশ আটক করে নিয়ে গেছে। পুলিশ তার আইননুসারে শাস্তি নিশ্চিত করবেন। আমরা পুলিশকে জানিয়েছি তার সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের জন্য।

এমন ঘটনার পর আবাসিক শিক্ষার্থীরা কিছুটা বিচলিত হয়ে পড়েন। কিন্তু এমন অবস্থায় হলের প্রভোস্ট ও হাউস টিউটররা হলে আসেননি বলে জানা গেছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ