মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

কোটা আন্দোলনে গুলিবিদ্ধ জবির সাজিদ আর নেই

প্রকাশনার সময়: ১৪ আগস্ট ২০২৪, ২০:০৫

কোটা আন্দোলনে গুলিবিদ্ধ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) একাউন্ট ও ইনফরমেশন সাইন্স বিভাগের শিক্ষার্থী ইকরামুল হক সাজিদ মারা গেছেন।

বুধবার (১৪ আগস্ট) দুপুর ২ টায় পর রাজধানী ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসারত অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বলে নিশ্চিত করেছেন তার সহপাঠীরা।

এর আগে গত ৪ আগস্ট ইকরামুল রাজধানীর মিরপুরে আন্দোলনরত অবস্থায় গুলিবিদ্ধ হন। এরপর তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

ইকরামুল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১৮-১৯ শিক্ষাবর্ষের একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি রাজধানীর মিরপুরে বলে জানা গেছে।

বিশ্ববিদ্যালয়ের ১৬ ব্যাচের শিক্ষার্থী তৈমুর মুবিন বলেন, ১৪ ব্যাচের সাজিদ ভাই আর বেঁচে নেই। তার মৃত্যুতে আমরা শিক্ষার্থীরা খুবই মর্মাহত। আমরা সবাই তার রুহের মাগফিরাত কামনা করি।

তার বন্ধু মাহমুদুল হাসান বলেন, সাজিদ আর বেঁচে নেই। ০২.১৫ মিনিটে সাজিদ আল্লাহর কাছে চলে গিয়েছে। সবাই আমাদের বন্ধুর জন্য দোয়া করেন। বাদ আছর সিএমএইচে ও কেন্দ্রীয় শহিদ মিনারে সাজিদের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তাকে নেয়া হবে গ্রামের বাড়ি টাঙ্গাইলে।

বিশ্ববিদ্যালয়ের মেধাবী সাজিদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী।

মেধাবী এই শিক্ষার্থীর মৃত্যুতে একাউন্ট ও ইনফরমেশন সাইন্স বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ পুরো বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মধ্য শোকের ছায়া নেমে এসেছে। তারা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও তার রুহের মাগফেরাত কামনা করেছেন।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ