ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

বরিশাল বিশ্ববিদ্যালয়ে সব রাজনীতি নিষিদ্ধ ঘোষণা

প্রকাশনার সময়: ১১ আগস্ট ২০২৪, ২১:১০

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতিসহ সকল প্রকার রাজনীতি নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাধারণ শিক্ষার্থীদের লিখিত দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৮৫তম বিশেষ সভার সিদ্ধান্ত অনুসারে রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত নেয় প্রশাসন।

রোববার (১১ আগস্ট) বেলা ৫টায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীকে অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের লিখিত দাবির পরিপ্রেক্ষিতে, বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৮৫তম (বিশেষ) সভার সিদ্ধান্ত অনুসারে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকল্পে আজ থেকে সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী কোনো প্রকার রাজনৈতিক সংগঠন, পেশাজীবী সংগঠন বা কোনো প্রকার অঙ্গ/ছায়া সংগঠন, লেজুরবৃত্তিক প্যানেল/পরিষদ/সমিতির সাথে জড়িত থাকতে পারবেন না। অর্থাৎ সকল প্রকার রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের কার্যক্রম নিষিদ্ধ করা হলো।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা উপাচার্য বরাবর দুই দফা লিখিত দাবি পেশ করেন। শিক্ষার্থীদের দাবি দুটি হলো ২৪ ঘণ্টার মধ্য বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সকল ধরনের রাজনীতি নিষিদ্ধ করতে হবে এবং শিক্ষক সমিতি, কর্মকর্তা ও কর্মচারীদের সকল ফেডারেশন বিলুপ্ত ঘোষণা করতে হবে। দ্বিতীয় দাবিটি ছিলো দ্রুত সময়ের মধ্য ছাত্র সংসদ নির্বাচন দিতে হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ