মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

‘সেবা প্রয়োজন না হলে পদত্যাগ করতে প্রস্তুত’

প্রকাশনার সময়: ১০ আগস্ট ২০২৪, ১৮:৪২

সেবা প্রয়োজন না হলে পদত্যাগ করতে প্রস্তুত বলে জানান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন।

শনিবার (১০ আগস্ট) বিকেলে জনসংযোগ দপ্তরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে পাঠানো এক প্রেস বিবৃতিতে তিনি একথা জানান।

বিবৃতিতে তিনি বলেন , উপ-উপাচার্য হিসেবে সুস্পষ্ট করে আমার সন্তানতুল্য ছাত্রছাত্রীদেরকে বলতে চাই প্রায় ৩৪ বছর শিক্ষকতা করার পর যদি মনে করো আমার সেবা তোমাদের আর প্রয়োজন নাই; তাহলে বর্তমানে অন্তবর্তীকালীন সরকারের দিক নির্দেশনায় মহামান্য রাষ্ট্রপতির নিকট আমি পদত্যাগ করতে সর্বদা প্রস্তুত আছি।

বিবৃতিতে তিনি সেবার কথা তুলে ধরে বলেন, উপ-উপাচার্য হিসেবে নিয়োগের পর উপাচার্যের নির্দেশে বিশ্ববিদ্যালয়ের শুধুমাত্র উন্নয়নমুলক কাজের গুণগত মান যাচাই-বাছাই ও তদারকির দায়িত্ব পালন করছি। ফলশ্রুতিতে ১ বছরের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের গাড়ি ও মোটরসাইকেল রাখার জন্য পার্কিং তৈরি, সামাজিক বিজ্ঞান ভবনের সম্মুখের রাস্তা তৈরি, অতি সম্প্রতি সামাজিক বিজ্ঞান ভবন থেকে প্রথম ছাত্রী হল হয়ে মেইন রোড পর্যন্ত হাঁটার এবং গাড়ি চলার রাস্তার কাজ সম্পন্ন হয়েছে। এছাড়া শাহপরাণ হল থেকে মেইন গেইট পর্যন্ত রাস্তা সংস্কার, হ্যান্ডবল মাঠ ও কেন্দ্রীয় খেলার মাঠে মাটি ভরাট করে ব্যবহারের উপযোগী করা এবং শাবিপ্রবি মেডিকেল সেন্টার সংস্কার ও উন্নয়নসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি।

বিবৃতিতে আরও বলেন, আমি শাবিপ্রবির প্রথম প্রভাষক হিসেবে প্রায় ৩৪ বছর চাকুরীকালীন দলমত নির্বিশেষ একাডেমিক ও প্রশাসনিক বিভিন্ন দায়িত্ব পালন করে আসছি। আমার স্নেহভাজন হাজার হাজার ছাত্রছাত্রী দেশে-বিদেশে প্রতিষ্ঠিত। আমি সবার জন্য অন্তর থেকে দোয়া করি। আমার শিক্ষকতা জীবনে যে সকল ছাত্র-ছাত্রীর ক্লাস পরীক্ষা নিয়েছি কিংবা নিজ বিভাগসহ অন্যান্য বিভাগের সকল ছাত্র-ছাত্রী যে যেই ধরনের সমস্যা নিয়ে এসেছে, তা সমাধানের চেষ্টা করেছি ও সমাধান করেছি। ছাত্রছাত্রীরাই আমার সম্পর্কে ভালো বলতে পারবে।

এই বিবৃতির প্রথমেই তিনি শিক্ষার্থীদের প্রতি শুভেচ্ছা এবং কোটা সংস্কার আন্দোলনে শহীদ আবু সাঈদসহ যারা শহীদ হয়েছেন, তাদের রুহের মাগফেরাত কামনা করেন তিনি। একইসঙ্গে তিনি সিলেটে নিজ বাসায় অবস্থান করছেন বলে জানান।

বিবৃতিতে শেষে বিশ্ববিদ্যালয়ের যেকোনো সমস্যা নিয়ে বৈষম্যবিরোধী আন্দোলনের নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা আলোচনা করতে চাইলে তিনি স্বাগত জানাবেন বলে জানান।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ