সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১

পদত্যাগে বিষয়ে যা জানালেন কুবি উপাচার্য

প্রকাশনার সময়: ০৭ আগস্ট ২০২৪, ১৮:৪৮

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন জানিয়েছেন, তার ওপর কোনো পদত্যাগের চাপ নেই। তিনি বলেছেন, ‘আমি ঢাকায় আছি এবং পদত্যাগের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেইনি। সরকার গঠনের পর যদি আমাকে পদত্যাগ করতে বলা হয়, তাহলে আমি পদত্যাগ করব।’

বুধবার (৭ আগস্ট) ফোনে প্রতিবেদককে এ কথা জানান উপাচার্য মঈন। তিনি ২০২২ সালের ৩১ জানুয়ারি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যোগদান করেন।

সংসদ বিলুপ্ত হওয়ার পর এরমধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা পদত্যাগ করেছেন। তারা উদ্ভূত পরিস্থিতিকে পদত্যাগের কারণ হিসেবে উল্লেখ করেছেন।

গত ১১ জুলাই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর পুলিশ হামলা চালায়, যা প্রক্টরিয়াল বডির উপস্থিতিতে ঘটে। এ হামলায় একাধিক গণমাধ্যমকর্মীসহ কমপক্ষে ২০ জন শিক্ষার্থী গুরুতর আহত হন। এই ঘটনার পর শিক্ষার্থীরা প্রক্টর ও উপাচার্যের পদত্যাগ দাবি করেন, কারণ তারা শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় নীরব ভূমিকা পালন করেছেন।

এ ছাড়া, ১৯ ও ২৮ এপ্রিল উপাচার্য ও কোষাধ্যক্ষের নেতৃত্বে শিক্ষকদের ওপর হামলার ঘটনা ঘটে। এসব ঘটনার বিচার না হওয়ায়, উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষক সমিতি অবস্থান কর্মসূচি পালন করছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ