মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

সরকার পতনের সরব দেখেই লাপাত্তা শাবির ভিসি, প্রো-ভিসি

প্রকাশনার সময়: ০৭ আগস্ট ২০২৪, ১৭:১১

সরকারের পতনের পর থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ ও অধ্যাপক ড. মো. কবির হোসেন লাপাত্তা হয়েছেন বলে গুঞ্জন উঠেছে। তবে এর আগে থেকেই ক্যাম্পাসে তাদের কোনো সক্রিয় কার্যক্রম দেখা যায়নি বলে জানান কর্মকর্তারা।

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোমবার (৫ আগস্ট) দেশত্যাগের তিনদিন আগে থেকেই তারা অফিস কার্যক্রমে অনুপস্থিত বলে জানান বিশ্ববিদ্যালয়ের একাধিক কর্মচারী। এদিকে প্রতিকূল পরিস্থিতি দেখে উপাচার্য গত এক সপ্তাহ আগে থেকেই রাজধানী ঢাকায় অবস্থান করছে বলে জানায় বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক কর্মকর্তা ও কর্মচারী জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সরকার পতনের একদফা দাবির পর থেকে ক্যাম্পাস ত্যাগ করেছেন উপাচার্য ও উপ-উপাচার্য। তবে তারা মোবাইলের মাধ্যমে আস্থাভাজনদের কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের সার্বিক গতিবিধি সম্পর্কে খোঁজ নিচ্ছেন বলে জানা যায়।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে সাধারণ শিক্ষার্থীরা উপাচার্য, উপ-উপাচার্য ও প্রক্টরসহ যেসব শিক্ষক প্রশাসনিক দায়িত্বে থেকে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কাজ করছেন; সেসব শিক্ষকদের দায়িত্ব থেকে অব্যাহতির দাবি করছে বলে দেখা যায়।

এ বিষয়ে যোগাযোগ করলে উপ-উপাচার্য অধ্যাপক ড .মো. কবির হোসেন বলেন, এখন তো জানো, দেশের পরিস্থিতি ভালো না। আমি আজ অফিসে আসব না। কবে আসব, সেটা আসলে তোমাকে জানাব।

এদিকে, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে কয়েক দফা ফোনে কল দিলেও কোনো সাড়া পাওয়া যায়নি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ