মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১

শ্রীলঙ্কার স্কাউট জাম্বুরিতে পবিপ্রবির আবু হানিফ

প্রকাশনার সময়: ২৮ জুলাই ২০২৪, ১৯:১৭

শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য প্রথম গ্লোবাল সিনিয়র সিটিজেন স্কাউট জাম্বুরিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) ও পটুয়াখালী জেলা রোভার স্কাউটস এর সম্পাদক মুহাম্মদ আবু হানিফ অংশগ্রহণ করছেন।

২৮ জুলাই থেকে ৬ আগস্ট শ্রীলঙ্কার ক্যারোলিনা সি বিচে প্রথম গ্লোবাল সিনিয়র সিটিজেন স্কাউট জাম্বুরি-২০২৪ অনুষ্ঠিত হচ্ছে। এই জাম্বুরিতে ৫০ টির বেশি দেশের সিনিয়র রোভার স্কাউট লিডারগন অংশগ্রহণ করবেন। বাংলাদেশ থেকে ১৪ জনের কন্টিনজেন্ট অংশগ্রহণ করবেন।

চীফ অফ কন্টিনজেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন সৈয়দা মাহবুবা মরিয়ম। দেশের পতাকা বহন, স্কাউটিং কার্যক্রম পরিচালনা ও সংস্কৃতি তুলে ধরার পাশাপাশি বাংলাদেশের পরিচিতি বিশ্বকে জানান দিবেন।

মুহাম্মদ আবু হানিফ সকলের কাছে দোয়া প্রার্থনা করে বলেন, ২৮ জুলাই থেকে ৬ আগস্ট পর্যন্ত আমি শ্রীলঙ্কায় অবস্থান করবো। জাম্বুরিতে অংশগ্রহণের পাশাপাশি শ্রীলঙ্কার বিভিন্ন প্রাকৃতিক সৌন্দর্য্য ও ঐতিহাসিক স্থান পরিদর্শন করব। গত বছর ২৫তম বিশ্ব স্কাউট জাম্বুরি দক্ষিণ কোরিয়াতে অংশগ্রহণ করেছিলাম।

তিনি আরও বলেন, নিজেকে দক্ষ করে গড়ে তুলতে স্কাউটিং এর বিকল্প নেই। আমি মনে করি প্রতিটি মানুষেরই স্কাউটিং এ অংশগ্রহণ করা প্রয়োজন। এতে দেশ ও জাতি উপকৃত হবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ