ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

বাকৃবিতে কোটা আন্দোলনের কর্মসূচি প্রত্যাহার

প্রকাশনার সময়: ২৭ জুলাই ২০২৪, ২২:৪১

চলমান কোটা সংস্কার আন্দোলনের সকল কর্মসূচি প্রত্যাহার ঘোষণা করেছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) সমন্বয়করা।

শনিবার (২৭ জুলাই) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের মুক্তমঞ্ছে আয়োজিত সংবাদ সম্মেলন এ ঘোষণা দেন তারা।

সংবাদ সম্মেলনে সমন্বয়কদের মধ্যে উপস্থিত ছিলেন- মো. ইরান মিয়া, মাযহারুল ইসলাম তুষার, হাসিবুল ইসলাম হাসিব, মাশারাত মালিহা এবং প্রণব ঘোষসহ আরও অনেকে।

এ সময় তারা জানান, বাকৃবির সাধারণ শিক্ষার্থীরা গত ১ জুলাই থেকে কোটা সংস্কার আন্দোলনে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছেন। আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা এবং তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

তারা আরও জানান, আমাদের যে দাবি ছিলো তা প্রধানমন্ত্রী প্রজ্ঞাপনের মাধ্যমে মেনে নিয়েছেন এবং সকল হত্যাকাণ্ডের তদন্ত হবে বলে আশ্বস্ত করেছেন। তাই আমরা সাধারণ শিক্ষার্থীদের পক্ষে এই সিদ্ধান্তে উপনিত হয়েছি যে, চলমান হামলা, অগ্নিসন্ত্রাস কিংবা নাশকতার অংশ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা কখনোই হবে না। আমার ভাই-বোনদের নিরাপত্তার কথা চিন্তা করে বাকৃবির চলমান কোটা সংস্কার আন্দোলনের সকল কর্মসূচি প্রত্যাহার করা হলো।

একই সাথে অতিশীঘ্রই বিশ্ববিদ্যায়ের সকল আবাসিক হল খুলে শিক্ষার্থীদের জন্য শিক্ষার উপযুক্ত পরিবেশ সৃষ্টি করতে বাকৃবি প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন সমন্বয়করা।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ