ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

রাজনীতি মুক্ত ক্যাম্পাস চায় যবিপ্রবি শিক্ষার্থীরা

প্রকাশনার সময়: ১৮ জুলাই ২০২৪, ১৪:৪০

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) সকল ধরনের রাজনৈতিক কর্মসূচিকে অবাঞ্ছিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। একইসঙ্গে রাজনীতি মুক্ত ক্যাম্পাসের দাবি করছেন তারা।

বুধবার (১৭ জুলাই) দুপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্টাটাসের মাধ্যমে এ ঘোষণা দেন তারা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে 'It's now or never' 'no student politics' সম্বলিত একটি ফটো কার্ড পোস্ট করে বিশ্ববিদ্যালয়ের ২৬টি বিভাগের প্রত্যেক ব্যাচের শিক্ষার্থীরা লিখেন, যে রাজনীতির কারণে আমাদের ভাই-এর জীবন চলে যায় সে রাজনীতি আমরা চাই না। আমরা সকল ব্যাচের শিক্ষার্থীরা ডিপার্টমেন্টে এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকল রাজনৈতিক কর্মসূচি অবাঞ্চিত ঘোষণা করলাম। আমরা কোন ছাত্র ভাই বোন রাজনৈতিক সংগঠনের সঙ্গে যুক্ত হবো না। এর সঙ্গে যুক্ত যেকোনো শিক্ষার্থীকে বর্জন করা হবে। যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্র রাজনীতিমুক্ত ক্যাম্পাস চাই। আমরা জানি ২০১৯ সালের স্টুডেন্ট কোড অব কনডাক্ট অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে সকল ধরনের ছাত্র রাজনীতি নিষিদ্ধ। It's now or never❗ Raise your head up ,

এ বিষয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২০১৯ স্টুডেন্ট কোড অব কন্ডাক্ট অনুযায়ী বিশ্ববিদ্যালয় সকল রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধ।

উল্লেখ্য, এ নিয়ম ভঙ্গ করে ২০২২ সালের ৩১শে জুলাই তৎকালীন ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্রাচার্য স্বাক্ষারিত এক বিজ্ঞপ্তিতে ১১ সদস্য বিশিষ্ট যবিপ্রবি শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। অন্যদিকে গত বছরের ২৩ শে আগস্ট ছাত্র ইউনিয়ন যবিপ্রবি সংসদের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ