ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

ধাওয়া খেয়ে পালালেন রাবি ছাত্রলীগ সম্পাদক, লাপাত্তা সভাপতি

প্রকাশনার সময়: ১৬ জুলাই ২০২৪, ১৯:৩৩

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনে বিক্ষোভকারীদের ধাওয়া খেয়ে ক্যাম্পাস থেকে পালিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্স হলের সামনে থেকে মোটরসাইকেলে করে পালান তিনি। এসময় তার সঙ্গে কয়েকজন সহযোগী ছিলেন। অপরদিকে বিক্ষোভ চলাকালে শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুকে ক্যাম্পাসে কোথাও দেখা যায়নি।

মোটরসাইকেলে চড়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদকের ক্যাম্পাস থেকে পালানোর একটি ভিডিও এসেছে ক্যাম্পাসের সাংবাদিকদের হাতে। ভিডিওতে দেখা যায়, মাদার বখ্স হলের সামনে কয়েকজন সহযোগী নিয়ে অবস্থান করছিলেন গালিব। এসময় শহীদ কামারুজ্জামান হলের পাশ দিয়ে বিক্ষোভকারীদের একটি অংশ মাদার বখ্স হলের দিকে ধাওয়া করে এগিয়ে আসেন। বিক্ষোভকারীদের দেখেই দ্রুত মোটরসাইকেলে উঠে ক্যাম্পাস ত্যাগ করেন গালিব।

এ বিষয়ে জানতে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিবকে একাধিকবার কল করলেও তিনি সাড়া দেননি।

এদিকে কোটা সংস্কারের দাবিতে বিক্ষোভকারী শিক্ষার্থীদের ক্যাম্পাসে অবস্থান, বঙ্গবন্ধু হলে ভাঙচুর, মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এদিন ক্যাম্পাসের কোথাও শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবুকে দেখা যায়নি।

এ বিষয়ে জানতে ফোনে শাখা ছাত্রলীগের সভাপতিকে কল করলে তিনি বলেন, 'আমি এখন একটু ব্যস্ত আছি। পরে কল দিচ্ছি।'

এর আগে মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল পৌনে ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ঢাকা-রাজশাহী মহাসড়ক হয়ে প্রধান ফটকের ভেতর দিয়ে প্যারিস রোডে যায়। সেখান থেকে মিছিলটি বিভিন্ন আবাসিক হলের সামনে দিয়ে প্রদক্ষিণ করে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ