ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনের এক শিক্ষার্থী নিহত

প্রকাশনার সময়: ১৬ জুলাই ২০২৪, ১৭:৫৬

রংপুরে কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক ছাত্র নিহত হয়েছেন। তিনি পুলিশের গুলিতে নিহত হয়েছেন বলে অভিযোগ আন্দোলনকারীদের।

মঙ্গলবার (১৬ ‍জুলাই) বিকেল ৩টার দিকে এ ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে বলেও জানা গেছে।

নিহত শিক্ষার্থীর নাম আবু সাঈদ। তিনি ইংরেজি বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী ও কোটা আন্দোলনের অন্যতম সমন্বয়ক ছিলেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ দুপুরে বেরোবির কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে বের হন। তারা শহরের লালবাগ এলাকায় থেকে ক্যাম্পাসের দিকে যান। ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। তখন পুলিশ শিক্ষার্থীদের লক্ষ্য করে রাবার বুলেট ছুড়ে। সংঘর্ষে এক শিক্ষার্থী নিহত হন। দুপুরে বিশ্ববিদ্যালয়ের সামনে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষ হয়। এ ঘটনায় বহু হতাহতও হয়েছে। রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে নিহতের মরদেহ নিয়ে আন্দোলনকারীরা ক্যাম্পাসে ফিরছেন বলে জানা গেছে।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে প্রদানকৃত মৃত্যুসনদ থেকে জানা যায়, নিহত শিক্ষার্থী আবু সাঈদের বাবার নাম মকবুল হোসেন। রংপুরের পীরগঞ্জের বাবনপুরে তার বাড়ি। সনদে মৃত্যুর কারণ হিসেবে মৃত অবস্থায় আনা হয়েছে বলে উল্লেখ রয়েছে।

এ প্রসঙ্গে দেশের একটি গণমাধ্যমকে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান বলেন, কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন স্কুল-কলেজ ও অন্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যোগ দেন। তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। অনেক পুলিশ সদস্য আহত হয়েছেন। একজন মারা গেছেন বলে শুনেছি, কিভাবে মারা গেছেন তা বলতে পারছি না।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ