ঢাকা, রোববার, ৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬

কুবির ছায়া জাতিসংঘ সংস্থার নেতৃত্বে মাহিন-সাদিয়া

প্রকাশনার সময়: ০৮ জুলাই ২০২৪, ১৪:১১

জাতিসংঘের সাধারণ ও নিরাপত্তা পরিষদের আদলে গঠিত 'কুমিল্লা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংস্থা'র নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হাছিন মাহতাব মাহিন ও সাধারণ সম্পাদক হয়েছেন কাজী সাদিয়া মোহনাফ। তারা ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ১৪ তম আবর্তনের শিক্ষার্থী।

রোববার (৭ জুলাই) সংগঠনটির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে ১৭ সদস্যে বিশিষ্ট এ কমিটি প্রকাশ করা হয়। এ ছাড়াও সংগঠনটির মোট ১১টি উইংয়ে রয়েছে ৪৭ জন সদস্য।

সংগঠনটি মূলত শিক্ষার্থীদের ডিপ্লোমেটিক, নেগোসিয়েশন এবং অন্যান্য স্কিল সরাসরি ডেভেলপ করতে কাজ করে যাচ্ছে। পাশাপাশি প্রতিটি জাতীয় এবং আন্তর্জাতিক সম্মেলনে এই সংগঠনের সদস্যরা প্রতিনিধিত্ব করে।

প্রকাশিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি প্রকাশ পাল ও ফাহমিদা তাসনিম তিন্নি। কোষাধ্যক্ষ ও সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন সায়েদুল আলম তানভীর এবং সামিত আল হাসান।

এ ছাড়া পরিচালক হিসেবে রয়েছেন, ইমতিয়াজ আহমেদ চিন্ময়, আনিকা তাহসিন এলিন, আনিকা তাবাসসুম সাদিয়া, তাসমিয়া মাহমুদ, রোকাইয়া সেলিম, সৈয়দা সাবরিনা আলম, মো. জাহিদ হোসেন, সুমাইয়া তাহসিন, মো. সাইদুল ইসলাম, ফাদিয়া মোশাররাত আদ্রিতা এবং সুস্মিতা রানী পাল।

নতুন কমিটির দায়িত্ব পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করে হাছিন মাহতাব মাহিন বলেন, 'আমি বিশ্বাস করি, ঈশ্বর যা দিয়েছেন তা দিয়ে সর্বোচ্চ চেষ্টা করতে হবে। বিভিন্ন ক্লাবে কাজ করার সময় একটি উক্তি মনে পড়ে, ‘যখন অন্যেরা কী নিতে পারে তা খোঁজে, একজন সত্যিকারের রাজা কী দিতে পারে তা খোঁজে।’ মহান ক্ষমতার সাথে মহান দায়িত্ব আসে। আগামী এক বছরের জন্য, এটি আমার দায়িত্ব এবং আমার দক্ষ ও উৎসাহী দল চ্যালেঞ্জগুলি মোকাবিলা করতে প্রস্তুত।'

কাজী সাদিয়া মোহনাফ বলেন, 'একজন সহযোগী সদস্য থেকে সাধারণ সম্পাদক পর্যন্ত আসতে পেরে বলতে পারি, আমি অনেক দূর এসেছি এবং আমি এটি করতে পেরেছি। সবাইকে সাথে নিয়ে গুরুত্বপূর্ণ উদ্যোগ গুলোতে নেতৃত্ব দেওয়ার এবং একসাথে কাজ করার সুযোগের জন্য আমি অধীর আগ্রহে অপেক্ষা করছি।'

প্রসঙ্গত, ২০১৭ সালে প্রতিষ্ঠিত হওয়া এ ক্লাবটি এখনও পর্যন্ত ২টি কূটনীতির খেলা, ২টি জাতীয় মডেল ইউনাইটেড নেশনস (এমইউএন) এবং ৫টি অন্তঃক্লাব মডেল ইউনাইটেড নেশনস সফলভাবে আয়োজন করেছে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ