ঢাকা, সোমবার, ১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয় অ্যাথলেটিকসের কোচ হলেন যবিপ্রবির আব্দুল্লাহ হেল-কাফি

প্রকাশনার সময়: ২৮ জুন ২০২৪, ২২:৫৪

দ্বিতীয়বারের মতো জাতীয় অ্যাথলেটিকস প্রশিক্ষণ ক্যাম্প-২০২৪ এ কোচ হিসেবে মনোনীত হয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শরীরচর্চা শিক্ষা দপ্তরের উপ-পরিচালক আব্দুল্লাহ হেল কাফি। যেখানে তিনি স্প্রিন্ট ইভেন্টের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের (বিএএফ) চিঠির প্রেক্ষিতে বুধবার (২৬ জুন) তার অনুমোদন দিয়েছে যবিপ্রবি কর্তৃপক্ষ।

এ বিষয়ে জানতে চাইলে আব্দুল্লাহ হেল-কাফি বলেন, জাতীয় দলের জন্য কাজ করা মানে দেশের জন্য কাজ করা, আমি মনেকরি এটা সবার জন্য সব সময় গর্বের। অ্যাথলেটিক্সের যে মেধা আছে তার পুরোটা দিয়ে দেশের অ্যাথলেটিক্সের উন্নয়নে এবং আন্তর্জাতিক পর্যায়ে সাফল্যের জন্য কাজ করবো।

তিনি আরও বলেন, আমার উপর আস্থা রেখে জাতীয় দলের কোচ হিসেবে মনোনীত করার জন্য বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সিলেকশন কমিটিসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি। এ ছাড়া বিশেষভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি যবিপ্রবি পরিবারের অভিভাবক ভাইস চ্যান্সেলর মহোদয় স্যারের প্রতি, যিনি আমাকে জাতীয় দলের কোচ হিসাবে দায়িত্ব পালনের সুযোগ করে দিয়েছেন।

উল্লেখ্য, বাবার অনুপ্রেরণায় অ্যাথলেটিক্স জগতে প্রবেশ করা আবদুল্লাহ হেল কাফি ১৯৯৯ সালে দেশের দ্রুততম মানব হওয়ার গৌরব অর্জন করেন। এরপর অ্যাথলেটিক্সের জাতীয় পর্যায়ের বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করে প্রায় ৩৬টি স্বর্ণপদক অর্জন করেন তিনি। ভারত, জার্মানি ও হাঙ্গেরি থেকে কোচিং এর ওপর উচ্চতর ডিগ্রি অর্জন করেন।

বিভিন্ন সময়ে জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে কোচ হিসেবে কাজ করেছেন। পেশাগত জীবনে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল-হাসান, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ’দের প্রশিক্ষক হিসেবেও দক্ষতার সঙ্গে কাজ করেছেন আবদুল্লাহ হেল কাফি।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ