ঢাকা, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ জিলহজ ১৪৪৫

পিএইচ.ডি.ও অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা দিলো শিক্ষক সমিতি

প্রকাশনার সময়: ০৭ জুন ২০২৪, ১৩:৫৬

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে পিএইচ.ডি. শিক্ষক, লেখক সম্মাননা এবং অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা ও সম্মাননা প্রদান করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (৬ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ভার্চুয়াল কনফারেন্স কক্ষে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে শিক্ষক সমিতি-২০২৪ এর নির্বাচিত কমিটি।

শিক্ষক সমিতি কর্তৃক আয়োজিত প্রথমবারের মতো সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়টিতে যোগদান করে পিএইচ.ডি. সম্পন্নকারী ৪৪জন শিক্ষক, গ্রন্থমেলায় গ্রন্থপ্রকাশকারী ৬জন শিক্ষক লেখক ও চাকরিকাল সম্পন্ন করে অবসরে যাওয়া দুইজন শিক্ষককে সংবর্ধনা ও সম্মাননা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের(ইউজিসি) সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. হাসিনা খান। প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

প্রধান অতিথির বক্তব্যে ড. হাসিনা খান শিক্ষা ও গবেষণাকে উৎসাহিত করতে এধরনের আয়োজন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মত প্রকাশ করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে পর্যাপ্ত শিক্ষক ও জনবল নিশ্চিতকরণসহ বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজ কার্যক্রমের বিষয়ে কার্যকরী উদ্যোগ নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সম্মাননা ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করায় শিক্ষক সমিতি-২০২৪ এর নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য ড. সৌমিত্র শেখর তার বক্তব্যে বলেন ‘আমাদের বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের নানাবিধ সংকট, সীমাবদ্ধতা রয়েছে। তারপরেও প্রশাসনিক নানা সিদ্ধান্ত নিতে আমাদের অনেক সময় কঠোর হতে হয়। সকল সীমাবদ্ধতাকে অতিক্রম করে বিশ্ববিদ্যালয়ের স্বার্থে শিক্ষকদের কাজ করতে হবে। শিক্ষকদের যেকোনো সংকটে, সীমাবদ্ধতা অতিক্রমে, উন্নয়নের স্বার্থে প্রশাসন সবসময় পাশে থাকবে।’

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুষার কান্তি সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান। স্বাগত বক্তব্য দেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শফিকুল ইসলাম।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ