ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

তুরস্ক ও জাপানে ইরাসমাস প্লাস প্রোগ্রামে খুবির ৪ শিক্ষক

প্রকাশনার সময়: ০৭ জুন ২০২৪, ১১:০২

ইরাসমাস প্লাস স্টাফ টিচিং/ট্রেনিং মোবিলিটি প্রোগ্রামের অংশ নিতে তুরস্ক ও জার্মানিতে যাচ্ছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) চার শিক্ষক।

খুলনা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে তুরস্কের আফিয়ন কোচাটেপে বিশ্ববিদ্যালয় ও জার্মানির ড্রেসডেন ইউনিভার্সিটি অব টেকনোলজির এমওইউ কার্যক্রমের অংশ হিসেবে তারা এসব প্রোগ্রামে অংশ নিতে যাচ্ছেন।

তুরস্কের আফিয়ন কোচাটেপে বিশ্ববিদ্যালয়ের ইরাসমাস প্লাস কেএ১৭১ প্রজেক্ট কর্তৃক আয়োজিত ইরাসমাস প্লাস স্টাফ ট্রেনিং মোবিলিটি প্রোগ্রামে অংশগ্রহণের জন্য আইআরও স্টাফ ক্যাটাগরিতে খুলনা বিশ্ববিদ্যালয়ের ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের শিক্ষক ও দ্য অফিস অব ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সের পরিচালক প্রফেসর সেহরীশ খান এবং স্টাফ টিচিং কাটাগরিতে নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের প্রফেসর ড. ফৌজিয়া ফারজানা তুরস্কে যাচ্ছেন।

জার্মানির ড্রেসডেন ইউনিভার্সিটি অব টেকনোলজির ইরাসমাস প্লাস কেএ১৭১ প্রজেক্ট কর্তৃক আয়োজিত ইরাসমাস প্লাস স্টাফ টিচিং/ট্রেনিং মোবিলিটি প্রোগ্রামে অংশ নিতে জার্মানিতে যাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. নজরুল ইসলাম ও প্রফেসর ড. মো. নাজমুস সাদাত।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর সঙ্গে প্রোগ্রামে অংশ নিতে যাওয়া চার শিক্ষকের সাক্ষাৎকালে উপাচার্য বলেন, এর মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আরও বেশি সমৃদ্ধ হবেন। তাদের কর্মদক্ষতা বৃদ্ধি পাবে। এছাড়াও আগামীতে শিক্ষক-শিক্ষার্থী এক্সচেঞ্জের পরিসর আরও বৃদ্ধি পাবে বলে উল্লেখ করেন।

নয়াশতাব্দী/এনএইচ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ