ঢাকা, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ জিলহজ ১৪৪৫

পবিপ্রবিতে গবেষণা সম্মাননা পেলেন ১৮ শিক্ষক

প্রকাশনার সময়: ০২ জুন ২০২৪, ১৯:১৩

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) শিক্ষক সমিতির আয়োজনে রিসার্চ ফেস্টিভ্যাল ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। এতে গবেষণায় সফলতার জন্য তিন বিভাগে ১৮ জন শিক্ষককে সম্মাননা দেওয়া হয়েছে।

রোববার (২ জুন) সকাল ১১টায় পবিপ্রবির কৃষি কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়।

পবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জেহাদ পারভেজ'র সভাপতিত্বে গবেষণা উৎসব আয়োজক কমিটি সদস্য সচিব সহকারী অধ্যাপক মো. আবুবক্কর সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান মিয়া, গবেষণা উৎসব আয়োজক কমিটি আহবায়ক অধ্যাপক ড. মোহাম্মদ আতিকুর রহমান।

আরও উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক এবং শিক্ষার্থীরা। এসময় গবেষকরা তাদের গবেষণা নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

পবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান মিয়া বলেন, যারা দেশের উন্নয়নে গবেষণা করে তাদের গবেষণা সর্বশেষ্ঠ। এই আয়োজনের মাধ্যমে আমরা একে অপরের গবেষণা সম্পর্কে জানতে পারব। যার মাধ্যমে নিজেদের গবেষণা আরও সহজতর হবে।

পবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জেহাদ পারভেজ বলেন, শিক্ষক সমিতি সর্বদা শিক্ষকদের কল্যাণে কাজ করে আসছে। আমি মনে করি আজকের আয়োজন তেমনই একটা কাজ।

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ আলী বলেন, গবেষকরা দেশ ও বিশ্ববিদ্যালয়ের সুনাম বয়ে আনছে। এই ধরনের আয়োজন গবেষকদের আরও উৎসাহিত করবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ