ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

পেনশন স্কিম বাতিলের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

প্রকাশনার সময়: ১৪ মে ২০২৪, ১৭:০৯ | আপডেট: ১৪ মে ২০২৪, ১৭:৪০

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বৈষম্যমূলক পেনশন স্কিম বাতিলের দাবিতে মানববন্ধন করেছে হাবিপ্রবি শিক্ষক সমিতি।

সোমবার (১৩ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত বৈষম্যমূলক পেনশন স্কিম ব্যবস্থার প্রজ্ঞাপন বাতিল ও স্বতন্ত্র বেতন স্কেলের দাবীতে এই মানববন্ধন আয়োজিত হয়েছে।

মানববন্ধনে উপস্থিত হয়ে হাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তাফিজার রহমান বলেন, সার্বজনীন পেনশন স্কিম ছিলো নিম্ন আয়ের মানুষদের জন্য। যার মাধ্যমে দেশের নিম্ন আয়ের মানুষেরা পেনশন সুবিধার সাথে যুক্ত হতো। কিন্তু দুঃখের বিষয় এই স্কিমের সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্ত করে একটি বৈষম্যের সৃষ্টি করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। সাথে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সুপার গ্রেড পাওয়ার নিশ্চয়তা প্রদান করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন হাবিপ্রবি গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক ড. ফাহিমা খাতুন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার, হাবিপ্রবি প্রগতিশীল শিক্ষক ফোরামের সভাপতি অধ্যাপক ড. বলরাম রায় ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. হারুন-উর-রশীদ।

অনুষ্ঠানটির সঞ্চালনা করেন হাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো.সাদেকুর রহমান।

মানববন্ধন শেষে হাবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. সাদেকুর রহমান উপচার্য বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন।

উল্লেখ্য, গত ১৩ মার্চ অর্থ মন্ত্রণালয় কতৃর্ক জারিকৃত প্রজ্ঞাপনে জানানো হয়, যে সকল শিক্ষক ১ জুলাই, ২০২৪ তারিখের পর যোগদান করবেন তাদের জন্য সার্বজনীন পেনশন স্কিমের 'প্রত্যয় স্কিম' বাধ্যতামূলক করা হয়েছে। এবং তাদের ক্ষেত্রে প্রতিষ্ঠান বা সংস্থার জন্য বিদ্যমান অবসর সুবিধা সংক্রান্ত বিধিবিধান প্রযোজ্য হবে না।

নয়া শতাব্দী/এনএইচ/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ