বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

‘এমপির লোক আমরা, ভিসিও কিছু করতে পারবে না’

প্রকাশনার সময়: ১৩ মে ২০২৪, ২২:৩৫

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থীর সাথে দুর্ব্যবহারের পাশাপাশি হুমকি দিয়েছে নাঈম খান নামের ঠিকাদার প্রতিষ্ঠানের এক প্রতিনিধি। সোমবার (১৩ মে) দুপুরে চুয়েটের বৈদ্যুতিক উপকেন্দ্র সংলগ্ন সড়কে এ ঘটনাটি ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী চুয়েটের তৃতীয় বর্ষের (২০-ব্যাচ) স্থাপত্য বিভাগের শিক্ষার্থী শোভন লাল সরকার। তিনি জানান, সাবস্টেশনের পাশের জায়গায় কয়েকটি গাছ কাটা হয়েছে দেখে তিনি ছবি তুলতে যান। হঠাৎ দূর থেকে তার হাতে থাকা ফোন কেড়ে নিতে কয়েকজন তেড়ে আসে। এ সময় নাঈম খানসহ তার বাকি সহযোগীরা শোভন ও উপস্থিত শিক্ষার্থীদের সাথে মারমুখী আচরণ করে।

এ ঘটনার প্রতিবাদ করতে এগিয়ে আসলে ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সিয়ামের জামার কলার ধরে হুমকি দেয়া হয়। এসময় নাঈম খান বলেন , ‘আমাদেরকে টিচার ফিচার ভাইবো না, এমপির লোক আমরা, ভিসিও কিছু করতে পারবো না আমাদের।’ এছাড়াও তিনি জায়গাটিকে তার নিজের প্রপার্টি বলে সম্বোধন করেন।

এ ঘটনায় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করলে ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক এবং পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের পরিচালকগণ সেখানে উপস্থিত হয়ে নাঈম খানকে এ ব্যাপারে সতর্ক করেন। এসময় নাঈম খান নিজের দোষ স্বীকার করে ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন।

এ বিষয়ে পরিকল্পনা ও উন্নয়ন দপ্তরের উপ-পরিচালক মো. তারেকুল আলম জানান, এ ঘটনা একেবারেই প্রত্যাশিত নয়। যে কাজটি করেছে, সে আসলে বুঝতেই পারেনি তার কিভাবে কথা বলা উচিত ছিল, তাদেরকে অবশ্যই মার্জিত আচরণ করতে হবে।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে অভিযুক্ত ঠিকাদারকে উপযুক্ত শাস্তির আওতায় এনে চুয়েটে তার কার্যক্রম বন্ধের দাবিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ দপ্তর বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।

এ সম্পর্কে ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক ড. রেজাউল করিম জানান, ছাত্রদের লিখিত অভিযোগের ভিত্তিতে ঘটনাটি পর্যালোচনা করা হবে। ভবিষ্যতে এ ধরনের কোনো ঘটনা যাতে না ঘটে, তার জন্য ব্যবস্থা নেয়া হবে।

চুয়েট উপাচার্য ড. রফিকুল আলম বলেন, আমি ওই কন্ট্রাক্টরকে ডেকেছি। এ ধরনের আচরণ করলে সে কখনোই ওই সাইটে থাকতে পারবে না। তাকে ক্যাম্পাসে রেস্ট্রিকশন করে দেয়া হবে। এটা কোনো অবস্থাতেই মেনে নেয়া যায় না।

উল্লেখ্য, অভিযুক্ত নাঈম ইয়াকুব অ্যান্ড ব্রাদারস এনকে ট্রেডার্স জয়েন্ট ভেঞ্চার ঠিকাদারি প্রতিষ্ঠানের হয়ে কাজ করেন। প্রতিষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল রিসার্চ ল্যাব এর কাজে নিয়োজিত আছে।

নয়াশতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ