ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

চবিসাসের বার্ষিক স্মারক 'আঙিনা'র মোড়ক উন্মোচন

প্রকাশনার সময়: ০৫ মার্চ ২০২৪, ২৩:৫২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) ২০২৩ কার্যনির্বাহী কমিটির বার্ষিক স্মারক 'আঙিনা' এর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে মোড়ক উন্মোচন করেন চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।

চবিসাস সভাপতি মাহবুব এ রহমান সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নুর আহমদ, ভারপ্রাপ্ত কলেজ পরিদর্শক অধ্যাপক ড. শ্যামল রঞ্জন দে, চবিসাস সহ-সভাপতি রুমান হাফিজ, সাধারণ সম্পাদক ইমাম ইমু, প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক মোহাম্মদ আজহার, অর্থ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক রোকনুজ্জামান, কার্যনির্বাহী সদস্য তামিম আহমেদ শরিফ ও সদস্যরা।

আঙিনা'র সম্পাদক এবং চবি সাংবাদিক সমিতির প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক মোহাম্মদ আজহার বলেন, অল্প সময়ে আমরা ম্যাগাজিনটি প্রকাশ করেছি। চবিসাসের প্রচার ও প্রকাশনা সম্পাদকের দায়িত্বে থাকায় প্রথমবারের মতো সম্পাদনা করার অভিজ্ঞতা হয়েছে আমার। বছরব্যাপী চবিসাসের কার্যক্রমের খণ্ডচিত্র, চবিসাসের বর্তমান ও সাবেক নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও প্রবীণ সাংবাদিকদের লেখা যুক্ত করা হয়েছে ম্যাগাজিনে। খুব সুন্দর একটি প্রচ্ছদ করেছেন লুৎফুর রহমান তোফায়েল। সবমিলিয়ে অল্প সময়ের মধ্যে সবার সহযোগিতায় আশাকরি দারুণ একটি ম্যাগাজিন উপহার দিতে পেরেছি আমরা।

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, তোমরা সাংবাদিকতা করবে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা। শুধু নেগেটিভ খবর ছাপবে না। পজেটিভ নিউজও ছাপবে। নিজের বিশ্ববিদ্যালয়ের প্রতি মমত্ববোধ রেখে সত্য নিউজ করবে।

চবিসাস সভাপতি মাহবুব এ রহমান বলেন, সময় বহমান। সমিতির সদস্যদের রায়ে দায়িত্ব নিয়েছিলাম। দায়িত্ব পালন শেষে বিদায় নিচ্ছি। সব সময় প্রচেষ্টা ছিল সমিতির অতীত ঐতিহ্য বজায় রেখে সামনের দিকে এগোবার। এরই অংশ হিসেবে এই 'আঙিনা'র প্রকাশ। আমরা খুব একটা সময় পাইনি। দৃঢ় মনোবল আর কার্যনির্বাহী পর্ষদের একাগ্রতায় এমন কাজের বাস্তবায়ন সম্ভব হয়েছে। চাইবো আমাদের পরবর্তী প্রজন্মও এই ধারাবাহিকতা জারি রাখবে।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ