ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

পরীক্ষায় নকল করে বহিষ্কার, অতঃপর...

প্রকাশনার সময়: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫৯

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) তাইসিন নিসা নামে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাত ১ টা ৩০ মিনিটের সময় হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যু হয়েছে নিশ্চিত করেন তার সহপাঠীরা।

তিনি বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তিনি গোপালগঞ্জ সদরে তার পরিবারের সাথে থাকতেন।

পরিবারের দাবি, তাইসিন নিসার আগেও ছোটখাটো কার্ডিয়াক অ্যাটাকজনিত সমস্যা ছিল। সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বড় ধরণের কার্ডিয়াক অ্যাটাকে তার মৃত্যু হয়েছে।

সহপাঠীদের দাবি, পরীক্ষায় নকল করে বহিষ্কার হওয়ায় সোমবার (১৯ ফেব্রুয়ারি) অতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করলে পরিবারের লোকজন তাকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করায়। পরবর্তীতে তার মৃত্যু হয়।

এ বিষয়ে বিভাগের সভাপতি নিয়াজ আল হাসান বলেন, এখন পর্যন্ত খবরটা আমার বিশ্বাস হচ্ছে না। মনে হচ্ছে, আমি যা শুনলাম সেটা হয়তো আমি শুনতে ভুল করেছি। আমার বিশ্ববিদ্যালয়ের ফাইনাল সেমিস্টারের রিসার্চ প্রজেক্ট থাকায় ছাত্র-ছাত্রীদের সুপারভাইজ করতে হয়। তাইসিন নিসা আমার সুপারভাইজ করা ছাত্র-ছাত্রীদের মধ্যে অনেক ডেডিকেটেড এবং ক্যারিয়ার নিয়ে খুবই সচেতন একজন ছাত্রী ছিল। তার সাথে সম্পৃক্ত আরো অনেক ছোট ছোট স্মৃতিই মনে পড়ছে আমার।

নিয়াজ আল হাসান আরও বলেন, তাইসিন নিসার শারীরিক অসুস্থতাজনিত কারণে (কার্ডিয়াক এরেস্ট) তার এই প্রয়াণে আমরা ফিশারিজ অ্যান্ড মেরিন বায়োসায়েন্স পরিবার গভীরভাবে শোকাহত।

নয়াশতাব্দী/টিএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ