ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

ইবিতে শিক্ষকদের হেনস্তার বিচার দাবি

প্রকাশনার সময়: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১৭

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মী ও বহিরাগত দ্বারা শিক্ষকদের হেনস্তার বিচার দাবিতে মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বহিরাগত অছাত্রদের দ্বারা আমাদের শিক্ষকদের হেনস্তা করা হয়েছে। ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত করে হেনস্তাকারীদের সুষ্ঠু বিচার দাবি করছি। শিক্ষক ও ছাত্রদের মাঝে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকার কথা ছিল। কিন্তু যারা শিক্ষকদের সঙ্গে এরকম আচরণ করেছে তারা ছাত্র হতে পারে না। পরে তারা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন। এসময় তারা উপাচার্যের কাছে তাদের দাবিগুলো তুলে ধরেন।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি কেন্দ্রীয় মসজিদের ইমাম নিয়োগ বোর্ড সংক্রান্ত বিষয় নিয়ে উপাচার্যের সাথে সাক্ষাৎ করতে যান প্রগতিশীল শিক্ষকদের একাংশ। ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্যের কার্যালয়ে প্রবেশ করলে শিক্ষকদের সাথে বাগবিতণ্ডা হয়। এসময় ছাত্রলীগের দ্বারা শিক্ষকদের লাঞ্ছনার অভিযোগ করেছেন কার্যালয়ে অবস্থানকারী শিক্ষকরা। পরে এ ঘটনার প্রতিবাদে শিক্ষকরা মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে মানববন্ধন করেন। এছাড়াও এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট, বঙ্গীয় সাহিত্য-সংস্কৃতি সংসদ পৃথক পৃথক বিবৃতি দেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ