ঢাকা, রোববার, ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬

নিরাপত্তা চেয়ে নজরুল বিশ্ববিদ্যালয়ের ২৭ সাংবাদিকের জিডি

প্রকাশনার সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:০১

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কর্মরত ২৭ জন সাংবাদিক।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুর একটায় ময়মনসিংহের ত্রিশাল থানায় এই ডায়েরি করা হয়। বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকল সাংবাদিকদের পক্ষে আহত সাংবাদিক মো. ফাহাদ বিন সাইদ এতে স্বাক্ষর করেন। যার জিডি নম্বর ৪৬০।

নিরাপত্তা চাওয়া সাংবাদিকরা হলেন- ফাহাদ বিন সাইদ (আজকের পত্রিকা), আহসান হাবিব (যায়যায়দিন), সিফাত শাহরিয়ার প্রিয়ান (আরটিভি), জিহাদুজ্জামান জিসান (কালবেলা), নবাব মো শওকত জাহান কিবরিয়া (আমার সংবাদ), আসলাম বেগ (খবরের কাগজ), আরাফাত রহমান (আজকালের খবর), মোকছেদুল মোমিন (সারাবাংলা), রাশেদুজ্জামান রনিসহ (ভোরের কাগজ) মোট ২৭ জন সাংবাদিক।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের অগ্নিবীণা হলের একটি কক্ষে সিট দখলকে কেন্দ্র করে সংঘর্ষ ও মারামারিতে জড়ায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুটি গ্রুপ। এতে আহত হয় একাধিক শিক্ষার্থী। পরে বিকেল সাড়ে ৫টায় পেশাগত দায়িত্ব পালনের সময় ছাত্রলীগের একটি গ্রুপের নেতাকর্মীদের অতর্কিত হামলার শিকার হয়েছেন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদ্য সাবেক সাধারণ সম্পাদক আহসান হাবীব। এরপর সমিতির সভাপতি মো. ফাহাদ বিন সাঈদ তাকে উদ্ধার করতে আসলে তাকেও জয়ধ্বনি মঞ্চের সামনে বেধড়ক পেটানো হয়।

জানা যায়, হামলাকারীরা আবু নাঈম আব্দুল্লাহর অনুসারী। হামলা করেন- বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী লুবন মোখলেস, লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের শিক্ষার্থী তুহীন (পূর্বে বহিষ্কৃত), রায়হান, চারুকলা বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শাহরিয়ার, ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সৌমিক জাহানসহ অন্তত ১৫ থেকে ২০ জন। এসময় তাদের হাতে ছিল লাঠি-সোঁটা ও রডসহ বিভিন্ন দেশীয় অস্ত্র। আহত দুই সাংবাদিককে বিশ্ববিদ্যালয়ের ব্যথার দান মেডিকেল সেন্টারে নেওয়া হলে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে হস্তান্তর করেন।

নয়া শতাব্দী/এসএ

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ