ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার আতাউর

প্রকাশনার সময়: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৫৯

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) এর নতুন রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছেন মুহাম্মদ আতাউর রহমান খান। এর আগে তিনি টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) রেজিস্ট্রার অফিসের অ্যাকাডেমিক শাখায় ডেপুটি রেজিস্ট্রার হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি(বিডিইউ) থেকে তিনি রেজিস্ট্রার হিসেবে নিয়োগপত্র পান।

আতাউর রহমান জানান, ফোনের মাধ্যমে আমাকে চূড়ান্ত নিয়োগের বিষয়ে জানানো হয়েছিল।

আতাউর রহমানের জন্ম গাজীপুরে এবং সেখানে বেড়ে ওঠা। ১৯৯১ সালে চান্দনা উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ১৯৯৩ সালে ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। উচ্চ মাধ্যমিকের গণ্ডি পেরিয়ে ১৯৯৩-৯৪ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ব্যবস্থাপনা বিভাগে ভর্তি হন। এরপরে মেজর ম্যানেজমেন্ট থেকে এমবিএ ১৯৯৮ সালে সম্পন্ন করেন।

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০০৫ সালের ডিসেম্বরে সেকশন অফিসার হিসেবে রেজিস্ট্রার অফিসে যোগদান করেন। পদোন্নতি পেয়ে এসিস্ট্যান্ট রেজিস্ট্রার হয়ে আইসিটি বিভাগে যোগদান করেন। সবশেষে ডেপুটি রেজিস্ট্রার হিসেবে রেজিস্ট্রার অফিসে আসেন। দীর্ঘদিন প্রশাসনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি সরকারি অর্থায়নে প্রতিষ্ঠিত দেশের প্রথম বিশেষায়িত ডিজিটাল বিশ্ববিদ্যালয়। স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিভিন্ন শাখায় ডিজিটাল জ্ঞানের উন্নতি সাধন এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মূল উদ্দেশ্য।

নয়া শতাব্দী/এসআর

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ