ঢাকা, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১, ১ রবিউস সানি ১৪৪৬

হলসহ প্রশাসনিক ভবনে তালা, ভিসি অবরুদ্ধ 

প্রকাশনার সময়: ২৭ জানুয়ারি ২০২৪, ২১:৩৩ | আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪, ২১:৫৯

আবাসিক হলে খাদ্য, নিরাপদ পানি সরবরাহ ও ইন্টারনেট সেবাসহ ১৪ দফা দাবিতে টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল, শেখ রাসেল হল, মান্নান হল এবং প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরসহ শিক্ষকরা অবরুদ্ধ হয়ে পড়েছেন।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে প্রথমে শেখ রাসেল হল, সন্ধ্যায় বঙ্গবন্ধু হল এবং রাত সাড়ে আটটায় মান্নান হলে তালা দেওয়া হয়। পরে শিক্ষার্থীদের দাবি না মেনে নেওয়ায় রাতেই প্রশাসনিক ভবনেও তালা লাগিয়ে দেয়।

শিক্ষার্থীরা জানায়, তাদের হলে পর্যাপ্ত পানি সরবরাহ নেই। নেই কোন ইন্টারনেট ব্যবস্থা। আবাসিক শিক্ষার্থীদের বাইরে থেকে খাবার কিনে খেতে হয়। এ কারণে তারা এসব বিষয়ে কর্তৃপক্ষের সাথে কয়েক দফা মিটিং করার পরও এর কোনো সমাধান হয়নি। তাই তারা এই দুই হলে তালা দিয়েছেন। দুই হলের মোট ১৪ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

এদিকে দাবি আদায়ের লক্ষ্যে তিন হলের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনেও তালা দিয়ে ভিসির কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রেস প্রকাশনা অধিদফতরের পরিচালক অধ্যাপক আজিজুল হক বলেন, শিক্ষার্থীদের দাবি দাওয়া নিয়ে কর্তৃপক্ষের সাথে আলোচনা চলছে। খুব দ্রুত বিষয়টি সমাধান হবে বলে তিনি মনে করেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু হলে ৪০০ জন, শেখ রাসেল হলে ৫৫০ জন এবং মান্নান হলে ৫০০ জন শিক্ষার্থী রয়েছেন।

নয়া শতাব্দী ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

এ সম্পর্কিত আরো খবর
  • সর্বশেষ
  • জনপ্রিয়

আমার এলাকার সংবাদ